সাতক্ষীরা

সাতক্ষীরা প্রাণসায়র খাল পাড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু

By daily satkhira

September 12, 2020

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় দীর্ঘ কয়েক মাস পর আবারও শুরু হয়েছে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। সাতক্ষীরা শহরের জলাবদ্ধাতার জন্য এসব অবৈধ স্থাপনাকে দায়ি করা হয়।শহরের বুক চিরে প্রবাহিত প্রাণসায়র খাল আজ অবৈধ স্থাপনার কারণে বিলীন হতে চলেছে। জলাবদ্ধতা থেকে শহরবাসিকে মুক্তি এবং প্রাণসায়র খাল রক্ষায় জেলা প্রশাসনের পক্ষ থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। শনিবার সকালে শহরের সুলতানপুর মাছ বাজার এলাকা থেকে শুরু হয় এ অভিযান।

অভিযান পরিচালনাকালে প্রাণসায়র খালের জমি দখল করে গড়ে ওঠা বেশ কয়েকটি স্থাপনা অপসারণ করা হয়। এসময় জেলা প্রশাসনের পক্ষ থেকে পদস্থ কর্মকর্তা ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়েছেন জেলাবাসি।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, তালিকাভূক্ত সকল স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্ছেদ অভিযানে সহযোগিতা কারার জন্য জেলা প্রশাসক জেলাবাসিকে ধন্যবাদ জানিয়েছেন।

এরআগে মুজিব বর্ষ উপলক্ষে চলতি বছরের শুরুতে গ্রিন ‘সাতক্ষীরা-ক্লিন সাতক্ষীরা’ বাস্তবায়নের লক্ষ্যে শুরু হয় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। কিছুদিন বন্ধ থাকার পর আবারও অভিযান শুরু হয়েছে।