সাতক্ষীরা

দীর্ঘ ১২ বছরেও সংস্কার হয়নি সার্কিট হাউজ-পায়রাডাঙ্গা সড়ক

By Daily Satkhira

May 09, 2017

মোঃ হেলাল উদ্দীন/মোঃ মাসুদ রানা/মোঃ রাজু আহমেদ : সাতক্ষীরা সদর উপজেলার সার্কিট হাউজ মোড়( বকচরা মোড়) থেকে পায়রাডাঙ্গা বাজার পর্যন্ত দীর্ঘ দশ কিলোমিটার রাস্তা নির্মাণের ১২ বছর পার হলেও অদ্যাবধি কোনো সংস্কার বা মেরামত হয়নি। সদর উপজেলার বকচরা পায়রাডাঙ্গা বাজারের ঐ রাস্তাটি ব্যবহার করে আশেপাশের এলাকার হাজার হাজার মানুষ স্কুল – কলেজ, হাসপাতাল – ক্লিনিক, হাট- বাজার, থানা, উপজেলা – জেলা শহরে যাতায়াত করে। অথচ রাস্তাটি প্রতিবছর নতুন নতুন গর্ত ও খাদ তৈরি হতে হতে বর্তমানে একেবারে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। যাতায়াতের এ দুর্ভোগ এড়াতে রাস্তাটি দ্রুত সংস্কারের জন্য এলাকাবাসী এল জি ই ডির নির্বাহী প্রকোশলীর হস্তক্ষেপ কামনা করছেন। বকচরার আব্দুস সালাম মোল্লা, কাওছার ফকির, লুৎফর মোল্লা, পায়রাডাঙ্গার মোঃ ফিরোজ সরদার, শেখ সোনামিয়াসহ আরো অনেকে বলেন, এই রাস্তাটি তাদের একমাত্র যাতায়াতের মাধ্যম। রাস্তাটি উপর যেন এল জি ই ডির নির্বাহী প্রকোশলীর নেক নজর পড়ে। এই রাস্তাটি প্রত্যহ মিরিরডাঙ্গা, কাঁথন্দা বৈকারী, আড়ুয়াখালী, পায়রাডাঙ্গা, ভিটকি কানারডাঙ্গা, তেঁতুলতলা, বারোপোতা, সোনারডাঙ্গা, পরানদহা, বকচরাসহ আশেপাশের বিভিন্ন এলাকার লোকজনের চলাচলের একমাত্র ব্যবস্থা।

আঁগরদাড়ী ইউপি চেয়ারম্যান মজনুর রহমান মালী ডেইলি সাতক্ষীরাকে বলেন, এই রাস্তাটি এলাকার মানুষের একমাত্র যাতায়াতের পথ । এলাকার মানুষজন এই চলাচল অনুপযোগী রাস্তাটির জন্য খুবই উদ্বিগ্ন। তিনি জানান, এল জি ই ডির নির্বাহী প্রকোশলীর সাথে তার অনেকবার কথা হয়ছে। রাস্তাটি অনেক বার মাপ-জোক হলেও উপর মহল থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। তিনি আরো বলেন, স্কুল-কলেজের ছাত্র ছাত্রী ও রোগীদের যাতায়াত আরো কঠিন হয়ে পড়েছে। এল জি ই ডির নির্বাহী প্রকোশলীর দৃষ্টি যেন অনতিবিলম্বে এই রাস্তাটির উপর পড়ে। তার সাথে একমত পোষণ করেন শিবপুরের ইউপি চেয়ারম্যান মোঃ মুজিদ বিশ্বাস। তিনিও রাস্তাটি অবিলম্বে সংস্কার করা প্রয়োজন বলে জানান।

 

বিঃদ্রঃ মোঃ হেলাল উদ্দীন/মোঃ মাসুদ রানা/মোঃ রাজু আহমেদ- ডেইলি সাতক্ষীরায় মুক্তিযোদ্ধা মিজানুর রহমান ইন্টার্নশিপ কর্মসূচির ইন্টার্ন।