সাতক্ষীরা

হত্যা, ধর্ষণ ও গুরতর অপরাধের সাথে যুক্তরাই এ যুগের অসুর- সিনিয়র জেলা জজ শেখ মফিজুর রহমান

By daily satkhira

October 26, 2020

অনলাইন ডেস্ক : সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, আমরা একটি অস্প্রদায়িক ও মানবিক বাংলাদেশ চাই। হত্যা, ধর্ষণ ও মাদকসহ গুরতর অপরাধের সাথে যারা যুক্ত তারাই এ যুগের অসুর। এদেরকে সর্বোতভাবে দমন করতে হবে। দুর্গা পূজার মাধ্যমে আমরা দুষ্ঠের দমন এবং সৃষ্ঠের লালনের সংস্কৃতি দেখতে পাই। অধিকন্ত প্রাগৌতিহাসিক কাল থেকে নারীর ক্ষমতায়নের প্রকৃত চিত্র দুর্গাপূজার মাধ্যমে ভেসে উঠে।

রোববার সন্ধ্যায় শহরের পুরাতন সাতক্ষীরাস্থ মায়ের বাড়ি মন্দিরে জেলা মন্দির সমিতির আয়োজনে এবং বিশ্বনাথ ঘোষ এর সভাপতিত্বে শারদীয় দুর্গোৎসবে মহানবমী উপলক্ষে ‘দুর্গতিনাশিনী দেবী দুর্গা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ধর্মের দুইটা দিক আছে, বাহ্যিক দিক এবং নৈতিক দিক। আমরা বাহ্যিক দিককে গুরুত্ব না দিয়ে যেন নৈতিক দিককে গুরুত্ব দেই। আর্তের সেবা করাই প্রকৃত ধর্ম। বৈরাগ্য সাধনে মুক্তি নয়।

সভায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা মন্দির সমিতির সহ সভাপতি এড. সোমনাথ ব্যানার্জী, সাধারণ সম্পাদক রঘুজিৎ গুহ, গোষ্ঠ বিহারী মন্ডল, গোবিন্দ চন্দ্র ঘোষ, ও স্বপন কুমার শীল। সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, নিত্যানন্দ আমিন ও প্রাণ নাথ দাস।