খেলা

ইউরোপা লিগের ফাইনালে ম্যানইউ

By Daily Satkhira

May 12, 2017

প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলে ম্যানইউয়ের অবস্থান ছয়ে। শীর্ষ চারে না থাকলে এবারও চ্যাম্পিয়ন্স লিগে খেলা হবে না ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে ইউরোপা লিগের শিরোপা জিতলে সরাসরি চ্যাম্পিয়ন্স লিগ খেলতে পারবে রেড ডেভিলসরা। আর সেই পথে আরও এক ধাপ এগিয়ে গেল তারা। শেষ চারের দ্বিতীয় লেগে ঘরের মাঠে ড্র করেও দুই লেগ মিলে ২-১ গোলে সেল্টা ভিগোকে হারিয়েছে মরিনহোর শিষ্যরা।

দলের গুরুত্বপূর্ণ তারকারা ইনজুরিতে থাকলেও প্রথম লেগে ১-০ গোলের জয়ে কিছুটা স্বস্তিতে মাঠে নামে ম্যানইউ। আর ঘরের মাঠে খেলা হওয়ায় বলের নিয়ন্ত্রণ প্রথম থেকেই নিয়ে আক্রমণ করে খেলতে থাকে রেড ডেভিলসরা। এরই ধারাবাহিকতায় ম্যাচের ১৭ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন ফেলাইনি। মার্কাস র্যারশফোর্ডের ক্রসে হেডে বল জালে জড়ান বেলজিয়ামের এই তারকা।

ম্যাচের ৮৫ মিনিটে রনকাগলিয়া সমতায় ফেরে সেল্টা। তবে ফাইনালে উঠতে আর একটি গোল প্রয়োজন ছিল সফরকারী দলটির। ম্যাচের শেষ দিকে সুযোগও পেয়েছিল তারা। তবে স্ট্রাইকার ইয়ন গিদেত্তি খুব সহজ সুযোগ নষ্ট করায় ফাইনালে খেলার স্বপ্ন শেষ হয় সেল্টার।

এদিকে দিনের অপর ম্যাচে ফ্রান্সের লিওঁয়ের কাছে ৩-১ গোলে হেরেও দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলের ব্যবধানে জয় দিয়ে ফাইনালে উঠেছে আয়াক্স। আগামী ২৪ মে স্টকহোমে হবে ইউরোপা লিগের ফাইনাল।