বিনোদন

নিষিদ্ধই থাকছেন ‘রংবাজ’ ছবির পরিচালক

By Daily Satkhira

May 14, 2017

শাকিব খান ও শবনম বুবলী অভিনীত মুক্তি প্রতীক্ষিত ছবি ‘রংবাজ’-এর পরিচালক শামীম আহমেদ রনির ওপর নিষেধাজ্ঞা বহাল রেখেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি।

শনিবার বিষয়টি জানিয়েছেন পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

রোববার গাজীপুরের পুবাইলে ছবিটির শুটিংয়ের জন্য পরিচালক সমিতিতে গত বৃহস্পতিবার আবেদন করেছিলেন প্রযোজক মোজাম্মেল হক সরকার। একই দিনে পরিচালক সমিতির সদস্যপদ ফেরত চেয়ে আবেদন করেন শামীম আহমেদ রনি। কিন্তু আজ শনিবার পরিচালক সমিতির কার্যকরী কমিটির বৈঠকে দুটি আবেদনই খারিজ করে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে পরিচালক সমিতির সভাপতি গুলজার এনটিভি অনলাইনকে বলেন, ‘রনির সদস্যপদ যেহেতু বাতিল করা হয়েছে, সেই অবস্থায় সে কোনো ছবির শুটিং করতে পারবে না। বাংলাদেশ চলচ্চিত্রের কোনো টেকনিশিয়ান (কলাকুশলী) তার সঙ্গে কাজ করবে না।’

শাকিব-বুবলী জুটির ছবিটি আগামী ঈদুল ফিতরে মুক্তি পাওয়ার কথা ছিল। এই ছবিতে প্রযোজক বড় অঙ্কের অর্থ বিনিয়োগ করেছেন। এর পরও পরিচালককে শুটিংয়ে অংশ নিতে না দেওয়ার কারণ জানতে চাইলে গুলজার বলেন, ‘বাংলাদেশের যেকোনো চলচ্চিত্র পরিচালক (রনি বাদে) নিয়ে ছবিটি শেষ করতে পারবেন প্রযোজক। এমতাবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি সর্বাত্মক সহযোগিতা করবে।’

গুলজার জানান, প্রতি ছয় মাস পরপর সাধারণ সভা করে চলচ্চিত্র পরিচালক সমিতি। কেউ সদস্যপদ ফেরত চেয়ে আবেদন করলে সেটির সুরাহা হয় সাধারণ সভায়। এরই মধ্যে রনি ক্ষমা চেয়ে সদস্যপদ ফেরত চেয়ে আবেদন করেছেন। আগামী জুনে সাধারণ সভায় তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

চলচ্চিত্র পরিচালকদের নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে সম্প্রতি শাকিব খানকে নিষিদ্ধ করার সিদ্ধান্ত নেয় পরিচালক সমিতিসহ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (এফডিসি) ১৪টি সংগঠন। পরে ক্ষমা চাওয়ার পর শাকিবের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়। কিন্তু নিষেধাজ্ঞার মধ্যেই শাকিবকে নিয়ে শুটিং করায় রংবাজের পরিচালক শামীম আহমেদ রনির সদস্যপদ বাতিল করা হয়।