ভিন্ন স্বা‌দের খবর

ইন্দোনেশিয়ার সৈকতে রহস্যময় প্রাণী ! (ভিডিও)

By Daily Satkhira

May 14, 2017

ইন্দোনেশিয়ার হুলুং সৈকতে রহস্যময় এক প্রাণীর মৃতদেহের সন্ধান পাওয়া গেছে। এটির চারপাশের পানি লাল রং ধারণ করেছে। প্রাণীটি আসলে কী, তার সঠিক ব্যাখ্যা এখন পর্যন্ত পাওয়া যায়নি। তবে স্থানীয় লোকজনের নজর কেড়েছে পানি লাল হওয়ার বিষয়টি।

গত ১০ মে আসরুল তুয়ানাকোতা নামের এক যুবক প্রথমে প্রাণীটিকে দেখতে পান। পরে তাঁর দেওয়া খবরে প্রাণীটিকে ঘিরে স্থানীয় লোকজন ও সমুদ্রবিজ্ঞানীদের মধ্যে কৌতূহল তৈরি হয়েছে। অনেকেই ধারণা করছেন, প্রাণীটির কারণেই সমুদ্রের পানি লাল রং ধারণ করেছে।

যুক্তরাষ্ট্রের প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট মেশাবল ডটকমের বরাত দিয়ে চিয়ান ন্যাচারাল হিস্টোরি মিউজিয়ামের কর্মকর্তা লি কং বলেন, ‘প্রাথমিকভাবে প্রাণীটিকে দৈত্যাকার স্কুইড অথবা নীল তিমি মনে হচ্ছে।’

ইন্দোনেশিয়ার বার্তা সংস্থা ডেটিক জানায়, প্রাণীটি ১৫ মিটার লম্বা। এটির ওজন ৩৫ টন।

গত ১১ মে রহস্যময় প্রাণীটির ভিডিও ইউটিউবে প্রকাশ করা হয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভিডিওটি চার লাখ ৩৮ হাজারবার দেখা হয়েছে।

ভিডিওটি দেখে বাইন্ড ফেইথ নামের এক ইউটিউব ব্যবহারকারী লেখেন, ‘প্রাণীটি সামনে থেকে দেখতে হাতির মতো। আর পেছন থেকে কুমিরের মতো।’

মিচ গঞ্জার নামের আরেকজন লেখেন, ‘আমি এটাকে এলিয়েন (ভিনগ্রহী) বলতে চাই না। কিন্তু এটা আসলে এলিয়েন।’

চলতি বছরের ফেব্রুয়ারিতে ফিলিপাইনের এক দ্বীপে লোমশ বিশাল আকৃতির এক প্রাণী দেখা যায়। সেটিকেও নিয়ে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল।