খেলা

ইতিহাসের পথে পাকিস্তান!

By Daily Satkhira

May 14, 2017

এখনও রোমাঞ্চ লুকিয়ে রেখেছে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। মিসবাহ উল হক ও ইউনিস খানের বিদায়ী টেস্টে পাকিস্তান জিতলে ঐতিহাসিক বিদায় রচিত হবে দুই তারকাকে ঘিরে। সেই টেস্টের চতুর্থ দিন শেষে ক্যারিবীয়দের দ্বিতীয় ইনিংসে সংগ্রহ দাঁড়িয়েছে ১ উইকেটে ৭ রান। ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য প্রয়োজন ৩০৪ রান।

দিনের শেষ ভাগে স্বীকৃত দুই ব্যাটসম্যানকে ফিরিয়ে দিয়ে পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের প্রতিরোধ ভেঙে দেন আলজারি জোসেফ। সরফরাজ আহমেদ (৪) ও আসাদ শফিক (১৩) কে ফিরিয়ে শেষ দিকে নিয়ে আসেন স্বস্তি। এই সময় ৯০ রানে ৭ উইকেটের বিদায়ে পাকিস্তানের লিড ছিল ২০০ রানের উপর। আর তখনই সেই স্বস্তিকে ক্যারিবীয়দের অস্বস্তি বানিয়ে দেন মোহাম্মদ আমির ও ইয়াসির শাহ। এই দুজনের ৬১ রানের জুটি পাকিস্তানকে নিরাপদ দূরত্বে নিয়ে যায়। যেখান থেকে জয় দেখতেই পারে সফরকারীরা! মোহাম্মদ আমির ২৭ রানে ফিরলেও শেষ পর্যন্ত ৩৮ রানে ব্যাট করছিলেন ইয়াসির। আর ৮ উইকেটে ১৭৪ রানে পৌঁছানোর পরই ইনিংস ঘোষণা করেন মিসবাহ।

এদিন অবশ্য শেষ বারের মতো মাঠ ছাড়ার আগে গার্ড অব অনার নিয়ে মাঠ ছাড়েন দুই কিংবদন্তি মিসবাহ ও ইউনিস। মিসবাহ শেষবারের মতো ২ ও ইউনিস ৩৫ রানে আউট হলেও দু জনকেই প্যাভিলয়নে ফেরার পথে ব্যাট উঁচিয়ে গার্ড অব অনার দেয় তার সতীর্থরা।