খেলা

পেলে-ম্যারাডোনা-মেসি-রোনালদো-রোনাল্ডোকে নিয়ে ‘ফ্রান্স ফুটবল’ এর স্বপ্নের দল

By Daily Satkhira

December 15, 2020

অনলাইন ডেস্ক : তারা চার জন ভিন্ন সময়ে ফুটবলবিশ্বে রাজত্ব করেছেন। ব্রাজিল কিংবদন্তি পেলের সঙ্গে সদ্য প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার যেমন তুলনা করা হয়, তেমনি মেসির সঙ্গে তুলনা করা হয় ক্রিশ্চিয়ানো রোনালদোর। এই চারজনকে এবার একই দলে অন্তর্ভূক্ত করেছে ফরাসি ফুটবল সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’। এই চার মহাতারকাকে নিয়ে গঠিত হয়েছে ‘ড্রিম টিম’।

গতকাল সোমবার রাতে নিজেদের ওয়েসবসাইটে এই দলের নাম ঘোষণা করে ফ্রান্স ফুটবল। সেরা ফুটবলারদের নির্বাচিত করেছে ১৪০ জন সাংবাদিকের প্যানেল। এই ড্রিম টিম বিশ্বের যে কোনো দলকে গুঁড়িয়ে দিতে পারে। স্বপ্নের দলের বাকি নায়কেরা হলেন-লেভ ইয়াশিন, কাফু, পাওলো মালদিনি, ফ্রাঞ্জ বেকেনবাওয়ার, চাভি এরনান্দেস ও লোথার মাথেউস।

৩-৪-৩ ফর্মেশনের একাদশে গোলরক্ষক হিসেবে নির্বাচিত হয়েছেন তৎকালীন সোভিয়েত ইউনিয়নের ইয়াশিন। রক্ষণভাগের তিন সেনানী হিসেবে আছেন দুই বারের ব্যালন ডি’অর জয়ী জার্মানির বেকেনবাওয়ার, দুই বিশ্বকাপজয়ী ব্রাজিলের কাফু ও ইতালির মালদিনি। রক্ষণকে সাহায্য করবেন ম্যাথুজ ও জাভি।

অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে আছেন ফুটবলের দুই মহানায়ক; ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলে, পাশে কদিন আগে চিরবিদায় নেওয়া আর্জেন্টিনার ১৯৮৬ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ম্যারাডোনা। ছয়বারের বর্ষসেরা ফুটবলার মেসি ডান দিকের ফরোয়ার্ড। বাম দিকের ফরোয়ার্ড পাঁচবারের বর্ষসেরা রোনালদো। তাদের সামনে ব্রাজিলের ‘দ্য ফেনোমেনন’ রোনালদো। নিশ্চয়ই বুঝতে পারছেন, বাস্তবে এমন দল গঠন করা গেলে কী হতে পারতো!