বিনোদন

স্বামীর বিরুদ্ধে তমা মির্জার ও তমার বিরুদ্ধে স্বামীর মামলা

By Daily Satkhira

December 19, 2020

বিনোদন ডেস্ক : পাল্টাপাল্টি অভিযোগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়িকা তমা মির্জা এবং তার স্বামী হিশাম চিশতি পরস্পরের বিরুদ্ধে মামলা করেছেন। গত ৬ ডিসেম্বর রাজধানীর বাড্ডা থানায় ফৌজদারি মামলা করেন হিশাম চিশতি।

মামলায় তমা মির্জা ছাড়াও তার পরিবারের কয়েকজনকে আসামি করা হয়েছে। মামলার ধারা নং ৩২৩/৩২৪/৩২৫/৩০৭/১০৯।

এদিকে, চিত্রনায়িকা তমা মির্জাও তার স্বামীর নামে বাড্ডা থানায় একটি মামলা করেছেন। তমা মির্জা গত ৫ ডিসেম্বর বাড্ডা থানায় মামলাটি করেন। নারী ও শিশু নির্যাতন দমন আইন, ডিজিটাল নিরাপত্তা আইন এবং যৌতুক জন্য মারপিটসহ হুমকি প্রদানের অভিযোগে মামলা করেন তমা মির্জা। রাজধানীর পূর্ব কাফরুলে স্বামীর বাসার স্থায়ী ঠিকানা (১৮০/এ) উল্লেখ করে মামলাটিতে হিশাম চিশতিকে একমাত্র আসামি করা হয়েছে।

মামলার এজাহারে, যৌতুকের জন্য মারপিট করে জখম, ইলেকট্রনিক মাধ্যম ব্যবহার করে বেআইনি প্রবেশ, ছদ্মবেশ ধারণ করে ব্যক্তি ক্ষতিসাধনসহ ফেসবুক ও ম্যাসেঞ্জারে সম্মান হানিকর মন্তব্য পুশ করে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন, বিরক্ত, অপমান, মারপিট ও হুমকি প্রদানের কথা উল্লেখ করা হয়।

মামলা প্রসঙ্গে তমা মির্জা বলেন, মেয়ে হিসেবে অনেক কিছু মেনে নিয়েছি, সহ্য করেছি। নিজের ও পরিবারের সম্মানের কথা ভেবে এতদিন চুপ ছিলাম। কিন্তু এখন দেখছি তা সহ্যের সীমানা ছাড়িয়ে গেছে। বিয়ের কয়েকদিন না পেরুতেই আমার সঙ্গে নানা অন্যায় শুরু করে হিশাম। বারবার অর্থের দাবি করাসহ আমাকে শারীরিকভাবে নির্যাতন করে। দিনের পর দিন এভাবে অত্যাচারে আমি অতিষ্ঠ। বাধ্য হয়েই এই মামলার সিদ্ধান্ত নিয়েছি।

তমা মির্জার স্বামী হিশাম চিশতি তার বিরুদ্ধে মামলা হওয়ার কিছুদিন পরই কানাডা চলে গেছেন জানা গেছে।

গত বছর মে মাসে বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার ব্যবসায়ী হিশাম চিশতির সঙ্গে বিয়ে হয় নায়িকা তমা মির্জার।