সাতক্ষীরা

ভিবিডি সাতক্ষীরার সম্মাননা পেল ৫ সংগঠন

By Daily Satkhira

December 27, 2020

হলুদ প্রাণে একই সুর, যেতে হবে বহুদূর- এই প্রতিপাদ্যে ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ (ভিবিডি), সাতক্ষীরার ১ম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।

শক্রবার (২৫ ডিসেম্বর) বেলা ১১ টায় সাতক্ষীরার দেবহাটার রূপসী ম্যানগ্রোভ পর্যটন কেন্দ্রে (মিনি সুন্দরবন) কেক কাটা ও সাংগঠনিক সংগীত পরিবেশনের মাধ্যমে এই জমকালো আয়োজনের শুভ সূচনা করা হয়।

দিনব্যাপী খেলাধুলা, সংগীত, নিত্য ও ফটোগ্রাফি বিষয়ক কর্মশালা-সহ নানান আয়োজনে মুখরিত ছিল সীমান্তবর্তী ইছামতী নদী তীর।

এসময় সামাজিক ও মানবিক কাজ এবং সমাজে ইতিবাচক পরিবর্তন আনার স্বীকৃতি স্বরুপ সাতক্ষীরা জেলার ৫ সংগঠন ও ১ ব্যক্তিকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সম্মেলনাপ্রাপ্ত সংগঠনগুলো হলো শ্যামনগর উপজেলার যুব সংগঠন ‘সিডিও ইয়ুথ টিম’, শিশুদের নিয়ে কাজ করা সংগঠন ‘আমরা বন্ধু’, মানবিক সংগঠন ‘হিউম্যানিটি ফার্স্ট’, রক্তদান সংগঠন ‘সাতক্ষীরা ব্লাড ফাউন্ডেশন’ এবং ‘সাতক্ষীরা সরকারি কলেজ রোভার ইউনিট’।

সিডিও ইয়ুথ টিমের পক্ষে মো. হাফিজুর রহমান, আমরা বন্ধুর পক্ষে শাহিন বিল্লাহ, হিউম্যানিটি ফার্স্টের পক্ষে শেখ শাকিল হোসেন, সাতক্ষীরা ব্লাড ফাউন্ডেশনের পক্ষে খালিদ হাসান এবং সাতক্ষীরা সরকারি কলেজ রোভার ইউনিটের পক্ষে ইয়াকুব আলী এই সম্মাননা গ্রহণ করেন। এছাড়াও সমাজে ইতিবাচক পরিবর্তনে বিশেষ অবদান রাখায় সম্মাননা পেয়েছেন জনপ্রিয় আলোকচিত্রী সাকিব জামান।

উল্লেখ্য, জাগো ফাউন্ডেশনের ‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ (ভিবিডি) ২০১৯ সালে সাতক্ষীরায় তাদের কার্যক্রম শুরু করে৷ করোনা পরিস্থিতি এবং আম্পানে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে সংগঠনটি ইতোমধ্যে দেশে সাড়া ফেলেছে। প্রেস বিজ্ঞপ্তি