ফিচার

সাতক্ষীরায় শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলা : ৩ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

By Daily Satkhira

December 30, 2020

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার কলারোয়ায় সাবেক বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলায় আজ মঙ্গলবার জামিনে থাকা তিন আসামীর সময়ের আবেদন জানালে তা না’মঞ্জুর করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। একইসাথে আসামীদের ৩৪২ ধারায় মতামত গ্রহণ শেষে ১৪ জন সাফাই সাক্ষী দেওয়ার আবেদন করলে সাতক্ষীরার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ুন কবির ১১ জনের আবেদন মঞ্জুর করেন এবং বুধবার তাদের সাক্ষীর দিন ধার্য করেন।

গ্রেপ্তারি পরোয়ানা জারি করা আসামীরা হলেন, সাবেক যুবদল নেতা আব্দুল কাদের বাচ্চু, মফিজুল ইসলাম ও মোঃ আলাউদ্দিন।

এ সময় আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মুনির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী, ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন মৃধা ও পিপি এ্যাড. আব্দুল লতিফসহ কয়েকজন। অপরদিকে, আসামীপক্ষে ছিলেন বাংলাদেশ হাইকোর্টের অ্যাড.শাহানারা আক্তার বকুল, সাতক্ষীরার অ্যাড. আব্দুল মজিদ(২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু ও অ্যাড কামরুজ্জামান ভুট্টোসহ কয়েকজন।

২০০২ সালের ৩০ আগস্ট বর্তমান প্রধানমন্ত্রী তৎকালীন বিরোধীদলীয় নেতা হিসাবে সাতক্ষীরার কলারোয়ায় ধর্ষিতা মুক্তিযোদ্ধা পতœীকে দেখতে সাতক্ষীরায় আসেন। এদিন তিনি কলারোয়া হয়ে মাগুরা ফিরে যাবার পথে তার গাড়িবহর নিয়ে হামলার শিকার হন। সেখানে গুলি এবং মারপিটের ঘটনা ঘটে। এ ঘটনায় পুনরুজ্জীবিত মামলার বিচারকাজ শুরু হয়েছে। ইতিমধ্যে এ মামলায় ২০ জন সাক্ষীর জবানবন্দী গ্রহন করা হয়েছে। এছাড়া এ মামলার ৫০ আসামীর মধ্যে ১৩ জনের বিরুদ্ধে আগে থেকেই গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে এবং নতুন করে আজ আরো তিনজনহর মোট ১৬ জনের গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত। আদালতে আজ বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ বাকী ৩৪ আসামী উপস্থিত ছিলেন।