রাজনীতি

তাপসকে নিয়ে বক্তব্য দেয়ায় সাঈদ খোকনের বিরুদ্ধে মানহানি মামলা

By Daily Satkhira

January 11, 2021

রাজনীতির খবর : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের মানহানি করবার অভিযোগ তুলে সাবেক মেয়র সাঈদ খোকনের বিরুদ্ধে দুটি মামলা হয়েছে। শনিবার সাঈদ খোকন মেয়র তাপসের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে বক্তব্য দেন, তার দুদিনের মাথায় দুটি মামলা হলো। দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, সারোয়ার আলম এবং আনিসুর রহমান নামে দুইজন সংক্ষুব্ধ ব্যক্তি দুইটি মানহানির মামলা করেন। ঢাকার ফুলবাড়িয়া সুপারমার্কেটে দোকান উচ্ছেদকে কেন্দ্র করে এই দুই আওয়ামী লীগ নেতার বিবাদ সামনে আসে।

শনিবার ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও পরিবারবর্গের ব্যানারে একটি মানববন্ধন হয়। সেই মানববন্ধনে সাঈদ খোকন আক্রমণাত্মক বক্তব্য দেন তাপসের বিরুদ্ধে।

এদিকে সাঈদ খোকনের এমন আক্রমণাত্মক বক্তব্যের বিষয়ে রোববার সাংবাদিকরা তাপসের কাছে জানতে চাইলে তিনি বলেন “কেউ যদি ব্যক্তিগত আক্রোশের বশবর্তী হয়ে কোন কিছু বলে থাকেন সেটার জবাব আমি একটা দায়িত্বশীল পদে থেকে সমীচীন মনে করি না। যে অভিযোগ আনা হয়েছে কোনভাবেই কোন বস্তুনিষ্ঠ বক্তব্য না”।

এদিকে আজ সোমবার তাপস রাজধানীর মানিকনগর এলাকার স্লুইসগেট ও পাম্প হাউস পরিদর্শনে গেলে সাংবাদিকরা তাকে সাঈদ খোকনের বক্তব্যের বিষয়ে প্রশ্ন করলে তিনি বলেন “অবশ্যই তিনি (সাঈদ খোকন) মানহানিকর বক্তব্য দিয়েছেন। আমি তাঁর বক্তব্য শুনে অবাক হয়েছি। তিনি নিজে চুনোপুঁটি দুর্নীতিবাজ হিসেবে স্বীকার করেছেন। আর আমার বিরুদ্ধে অভিযোগ করেছেন। আমার বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে অবশ্যই এটা মানহানিকর হয়েছে। আমি এ ব্যাপারে ব্যবস্থা অবশ্যই নিতে পারি”। তার এই বক্তব্য স্থানীয় গণমাধ্যমে দেখানো হয়।