বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমানের স্ত্রীর মৃত্যুতে সাবেক স্বাস্থ্যমন্ত্রীর শোক

By Daily Satkhira

January 17, 2021

প্রেস বিজ্ঞপ্তি : বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সহধর্মিণী ও বাংলাদেশ মহিলা পরিষদের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক বুলাহ আহম্মেদ মারা গেছেন।

রোববার (১৭ জানুয়ারি) সকাল ৮টা ৪৫ মিনিটে ঢাকা সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন৷ মৃত্যুকালে তিনি এক ছেলে, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুমার জানাজার নামায বাদ জোহর আজিমপুর মসজিদে অনুষ্ঠিত হবে।

বুলাহ আহম্মেদ প্রখ্যাত কথাসাহিত্যিক শওকত ওসমানের পুত্রবধূ।

বাংলাদেশ মহিলা পরিষদের সিনিয়র প্রোাগ্রাম অফিসার মো. মুজিবুর রহমান তার মৃত্যু সংবাদটি নিশ্চিত করেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বুলাহ আহম্মেদ প্রখ্যাত কথাসাহিত্যিক শওকত ওসমানের পুত্রবধূ।

বাংলাদেশের রাজনীতিতে গুণগত অবদান রেখে যাওয়া মুক্তিযোদ্ধা এই নারী নেত্রী ১৯৬৯ গণআন্দোলনের সক্রিয়ভাবে যুক্ত ছিলেন। তিনি মহিলা পরিষদের নেত্রী হিসেবে নারীর ক্ষমতায়ন, সমাজকল্যাণ, শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন জাতীয় সমাজ গঠনমূলক কর্মকাণ্ডে অবদান রাখেন।

বুলাহ আহম্মেদ এর মৃত্যুতে শোক জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য প্রফেসর ডা. আ ফ ম রুহুল হক এমপি। তিনি তার শোক বার্তায় লিখেছেন, ‍”আমার অত্যন্ত প্রিয়জন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সহধর্মিণী ও বাংলাদেশ মহিলা পরিষদের শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক বুলাহ আহম্মেদ আর আমাদের মাঝে নেই(ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (১৭ জানুয়ারি) সকালে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বুলাহ আহম্মেদ প্রখ্যাত কথাসাহিত্যিক শওকত ওসমানের পুত্রবধূ। আমি তার মৃত্যুতে গভীরভাবে শোকাহত। আমি মরহুমার বিদেহি আত্মার মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।”