খেলা

ওয়েস্ট ইন্ডিজ শিবিরে মোস্তাফিজের আঘাত

By Daily Satkhira

January 20, 2021

খেলার খবর : বৃষ্টির কারণে প্রায় ঘণ্টাখানেক পর মাঠে গড়িয়েছে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচ। মাঠে ফিরে ফের উইকেট উৎসবে মেতেছেন মোস্তাফিজুর রহমান। বাঁহাতি পেসারের এবারের শিকার ক্যারিবীয় ওপেনার জশুয়া দা সিলভা।

ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭.৪ ওভার শেষে ২ উইকেটে ২৯ রান। ক্রিজে আছেন ম্যাকার্থি (৮) ও অধিনায়ক জেসন মোহাম্মদ (৩)।

ফিজের করা ইনিংসের পঞ্চম ওভারের দ্বিতীয় বলে অফ স্ট্যাম্পের বাইরের বল থার্ড ম্যান অঞ্চলে পাঠাতে চেয়েছিলেন জশুয়া, কিন্তু এর আগেই বল তালুবন্দি করেন গালিতে থাকা লিটন দাস। এর আগে আরেক ওপেনার সুনীল অ্যামব্রিসকে লেগ বিফোরের ফাঁদে ফেলে বিদায় করেন ফিজ।

বৃষ্টির পর খেলা শুরু হওয়ার পর নিজের অসমাপ্ত দ্বিতীয় ওভার শেষ করেন মোস্তাফিজ। এরপর রুবেল হোসেনের ওভার শেষে ফের আক্রমণে এসে দ্বিতীয় বলেই শিকার করেন জশুয়ার উইকেট।

এর আগে বুধবার (২০ জানুয়ারি) সকাল ১১টায় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ক্যারিবীয়দের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সকাল সাড়ে ১১টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি, নাগরিক টিভি ও টি স্পোর্টস চ্যানেল।

দীর্ঘ ১০ মাস পর খেলতে নেমে ছয়টি পরিবর্তন এসেছে বাংলাদেশ একাদশে। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হলো ২১ বছর বয়সী ডানহাতি পেসার হাসান মাহমুদের। এছাড়া টাইগারদের একাদশে ফিরেছেন দুই বড় নাম মুশফিকুর রহীম ও সাকিব আল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ সিরিজের তৃতীয় ওয়ানডেতে ছিলেন না মুশফিক। আর তখন আইসিসির নিষেধাজ্ঞায় থাকায় খেলতে পারেননি সাকিবও।

এর বাইরে একাদশে ফিরেছেন নাজমুল হোসেন শান্ত, সৌম্য সরকার ও রুবেল হোসেন। শেষ ওয়ানডের দল থেকে বাদ পড়েছেন মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব ও মোহাম্মদ নাইম শেখ।

বাংলাদেশের ১৩৪তম খেলোয়াড় হিসেবে ওয়ানডে অভিষেক হলো গতির ঝড়ে মুগ্ধ করা হাসানের। এরই মধ্যে আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বাদ পেয়েছেন তিনি। গতবছরের মার্চে খেলেছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে। সেদিন ৪ ওভারে ২৫ রান খরচায় কোনো উইকেটের দেখা পাননি তিনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে ১৬ ম্যাচে তার নামের পাশে রয়েছে ২০টি উইকেট।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজে অভিষেক হয়েছে ছয় ক্রিকেটারের। তারা হলেন আকিল হোসেন, আন্দ্রে ম্যাকার্থি, চামার হোল্ডার, জশুয়া ডি সিলভা, কাইল মায়ারস এবং এনক্রুমাহ বোনার।