কালিগঞ্জ

কালিগঞ্জে দুর্যোগ মোকাবেলায় নারী নেতৃত্ব ও নারী অধিকার বিষয়ক কর্মশালা

By Daily Satkhira

January 20, 2021

কালিগঞ্জ প্রতিনিধি : কালিগঞ্জে দুর্যোগ মোকাবেলায় নারীর নেতৃত্ব ও অধিকার বিষয়ক কনসালটেশন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে নারী উন্নয়ন সংগঠন প্রেরণা ও মিশন মহিলা সংস্থার আয়োজনে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়। ক্রিশ্চিয়ান এইড বাংলাদেশ ও ইউএনওমেন এর সহযোগিতায় দুর্যোগ মোকাবেলায় নারী নেতৃত্ব ও নারী অধিকার বিষয়ক ওয়ার্কশপে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অর্ণা চক্রবর্তীর সভাপতিত্বে ও শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত রাখেন প্রেরণার নির্বাহী পরিচালক শম্পা গোস্বামী। এসময় আরো বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান, দৈনিক দৃষ্টিপাতের ব্যুরো প্রধান আশেক মেহেদী।

অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে প্রেরণার কার্যনির্বাহী কমিটির সভাপতি ইলাদেবী মল্লিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন আমার কুঠির মহিলা উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক মাহফুজা খানম, আটুলিয়া স্বপ্ননীড় মহিলা সমবায় সমিতির পরিচালক শাহানারা খাতুন, মরমী মহিলা উন্নয়ন সংস্থার পরিচালক প্রতিমা রানী। কর্মশালায় ইউনিয়ন ও উপজেলা ভিত্তিক আপদ সমূহের তালিকা প্রস্তুত, মানচিত্র অংকন, দুর্যোগে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর মধ্যে কারা সবচেয়ে বেশী বিপদাপন্ন, আয় ও সম্পদের ক্ষতির পরিমান, সামাজিক বৈশম্য, স্বাস্থ্য ঝুকি, খাদ্য, পানি ও অন্যান্য নিত্য প্রয়োজনীয় বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।