খেলা

ক্রিকেটার মুশফিকের বাবার বিরুদ্ধে হত্যা মামলা

By Daily Satkhira

May 17, 2017

বগুড়ায় স্কুল ছাত্র মাসুক ফেরদৌসকে হত্যার ঘটনায় ক্রিকেটার মুশফিকুর রহিমের বাবা মাহবুব হামিদসহ ১৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গতকাল মঙ্গলবার ১৬ মে সন্ধ্যা ৬টার দিকে নিহত স্কুলছাত্র মাসুক ফেরদৌসের বাবা আইনজীবী এমদাদুল হক এমদাদ মামলাটি দায়ের করেন। মামলায় মুশফিকের চাচা মেজবাহুল হামিদকে হত্যাকাণ্ডের নির্দেশদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

বগুড়া সদর থানার ওসি মো. এমদাদ হোসেন জানিয়েছেন, আইনজীবী এমদাদুল হক অভিযোগ করেছেন, পারিবারিক শত্রুতার সূত্রে মুশফিকুর রহিমের বাবা এবং চাচা তাদের সহযোগীদের নিয়ে ১৩ মে তার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে বেদম প্রহার করে। সেই প্রহারে তার কিশোর ছেলে মারা যায়।

মোট ১৬ জনকে অভিযুক্ত করেছেন ঐ আইনজীবী। প্রধান আসামী করা হয়েছে মুশফিকুর রহিমের বাবা মাহমুব হামিদকে। পুলিশ এই অভিযোগের তদন্ত শুরু করেছে বলে জানিয়েছেন ওসি মো. এমদাদ হোসেন।

এছাড়া স্কুল ছাত্র মাসুক ফেরদৌস হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সাধারণ মানুষ এবং শিক্ষার্থীরা দুপুর ১২টা থেকে এক ঘণ্টা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এদিকে মাহবুব হামিদ তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অস্বীকার করেছেন। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘এমদাদের সঙ্গে আমার কোন বিরোধ নেই। আমিও তার ছেলের হত্যাকাণ্ডের বিচার চাই। আমি চাই সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।’

বাংলাদেশ ক্রিকেট দলের টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিম বর্তমানে আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় সিরিজ খেলছেন।