ফিচার

কুতর্ক নয় যুক্তিসংগত তর্ক করেই মুক্তি খুঁজতে হবে : জেলা জজ শেখ মফিজুর রহমান

By Daily Satkhira

January 30, 2021

এম বেলাল হোসাইন : সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, “কুতর্ক নয় বরং যুক্তিসংগত তর্ক করেই আমাদের মুক্তি খুঁজতে হবে। বিতর্ক একটি শিল্প, চর্চার মাধ্যমেই এর সমৃদ্ধি সম্ভব। এই আয়োজনের প্রধান উদ্দেশ্য সরকারি আইনি সহায়তার ব্যাপক প্রচার ও প্রসার বলেও তিনি উল্লেখ করেন।

শনিবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড কমিটি আয়োজিত মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সরকারি আইনি সহায়তা শীর্ষক বিতর্ক প্রতিযোগিতায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এসময় সাতক্ষীরার বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর, সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হোসাইন শাফায়াত, বিচার বিভাগ, সাতক্ষীরা এর বিজ্ঞ বিচারকবৃন্দ, জিপি এ্যাড.শম্ভুনাথ সিংহ, জেলা লিগ্যাল এইড কমিটির সদস্যবৃন্দ এবং সাতক্ষীরার আটটি স্কুলের অংশগ্রহণকারী ও তাদের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিতর্ক প্রতিযোগিতায় যুগ্ম জেলা ও দায়রা জজ মোঃ ফারুক ইকবাল, ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল এর বিচারক মোঃ জাহেদুল আজাদ এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিলাস মন্ডল বিচারকের দায়িত্ব পালন করেন। মডারেটর হিসেবে ছিলেন সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার। আটটি স্কুলের মধ্যে তীব্র প্রতিন্দ্বদ্বিতার মাধ্যমে বিজয়ী হয় সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং শ্রেষ্ঠ বিতার্কিক হিসেবে পুরস্কার লাভ করেন রানার্স আপ দল পলাশপোল আদর্শ উচ্চ বিদ্যালয়ের দলনেতা বৈশাখি সুলতানা।