খেলা

টাইগারদের ৪৩০ রানের পর মোস্তাফিজের জোড়া আঘাত

By Daily Satkhira

February 04, 2021

খেলার খবর : টেস্ট ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি হাঁকালেন মেহেদী হাসান মিরাজ। অলরাউন্ডার সাকিবের পর মিরাজের সেঞ্চুরিতে ভর করে রানের পাহাড় জমা করেছে বাংলাদেশ।

৪৩০ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

ব্যাট হাতে মিরাজকে যোগ্য সঙ্গ দিয়েছিলেন কাটার মাস্টার মোস্তাফিজ। এবার বল হাতেও ব্রেকথ্রু এনে দিলেন। গত দুইদিন ধরে যে উইকেটে ঘূর্ণি-বিষে বাংলাদেশের ব্যাটসম্যানদের ঘায়েল করেছে ওয়েস্ট ইন্ডিজ। সেই উইকেটেই নিজের প্রথম স্পেলে জোড়া আঘাত হানলেন মোস্তাফিজ।

চলতি উইন্ডিজ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে একাদশে একমাত্র পেসার মোস্তাফিজই। তার ওপরই ভরসা রেখেছে নির্বাচকমণ্ডলী। আর বল হাতে নেমেই সে ভরসার প্রতিদান দিলেন মোস্তাফিজ।

ইনিংসে পঞ্চম ওভারে জন ক্যাম্পবেলকে তুলে নেন বাঁহাতি এ পেসার। অফ স্টাম্পের বাইরে করা মোস্তাফিজের লেন্থ বলটি ভেতরে ঢুকছিল। ক্যাম্পবেল ফ্লিক করতে গিয়ে পরাস্ত হন। সরাসরি প্যাডে আঘাত হানলে এলবিডব্লিউ হন ক্যাম্পবেল। রিভিউ নিয়েও রক্ষা হয়নি ক্যারিবীয় ওপেনারের। বলটি মিডল আর লেগ স্টাম্পে আঘাত করত বলে রিভিউতে স্পষ্ট হয়েছে।

ক্যাম্পবেলকে আউটের পরের বলেই ওয়ানডাউনে নামা শেন মোজলিকে তুলে নিতে পারতেন মোস্তাফিজ। কাটার মাস্টারের বল খেলতে পারেননি মোজলি। সরাসরি প্যাডে আঘাত গানায় এলবিডব্লুর আবেদন করেন মোস্তাফিজ। মাঠের আম্পায়ার সাড়াও দিয়েছিলেন।

কিন্তু রিভিউ নিয়ে সে যাত্রায় বেঁচে যান মোজলি। কিন্তু পরে আর বাঁচতে পারেননি। সেই দ্যা ফিজেই কাটা পড়লেন মোজলি। ফের প্যাডে আঘাত হানলে এলবিডব্লুর শিকার হন তিনি। এবার রিভিউ নিয়ে আর পার পাননি মোজলি। উল্টো একটি রিভিউ নষ্ট হয় ওয়েস্ট ইন্ডিজের।

এদিকে চমৎকার ব্যাট করে যাচ্ছেন আরেক ওপেনার অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়াইট। ৬ বাউন্ডারি হাঁকিয়ে ৫৪ বলে ৩৮ রানও করে ফেলেছেন।

অন্যদিকে খুররাম বোন্নার ৪২ বল খেলে ১২ রানে অপরাজিত আছেন।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ৫৮ রান তুলেছে ওয়েস্ট ইন্ডিজ।