ফিচার

‘অনীক স্মৃতি সাংবাদিকতা’ প্রশিক্ষণ ও ইন্টার্নশিপ কর্মসূচির উদ্বোধনী

By daily satkhira

February 12, 2021

মো: আজিজুল ইসলাম(ইমরান) : সাতক্ষীরায় ‘অনীক স্মৃতি সাংবাদিকতা’ প্রশিক্ষণ ও ইন্টার্নশিপ কর্মসূচির প্রথম ব্যাচের উদ্বোধন করা হয়েছে। ১২ই ফেব্রুয়ারি শুক্রবার সকাল সাড়ে দশটায় ডেইলি সাতক্ষীরার কার্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মসূচির উদ্বোধন করেন সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ। ইয়ুথ সাতক্ষীরার আয়োজনে এবং শেড, ডেইলি সাতক্ষীরা ও অনীকদের জন্য উদ্যোগের সহযোগিতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জি।

প্রথম দিনে প্রশিক্ষণ প্রদান করেন জাতীয় দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ফিচার বিভাগের প্রধান ড. মেহেদী হাসান। ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুমের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, বিশিষ্ট সাহিত্যিক বাবলু ভঞ্জ চৌধুরী, ডেইলি সাতক্ষীরার বার্তা সম্পাদক ও ঢাকা টাইমসের জেলা প্রতিনিধি এম. বেলাল হোসাইন, শিল্পী মোস্তফা কামাল বাবু।

প্রধান অতিথির বক্তব্যে মুস্তফা লুৎফুল্লাহ বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা। রাষ্ট্রের কল্যাণে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে সাংবাদিকরাই। ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান স্বাধীনতা আন্দোলন সর্বক্ষেত্রেই অবদান ছিল সাংবাদিকদের। প্রশিক্ষণ অবশ্যই সমৃদ্ধ করে। প্রশিক্ষণের মাধ্যমে জানা বিষয়গুলো নতুন করে সামনে চলে আসে। যা সংবাদ পরিবেশনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।