ফিচার

জরিমানার পরিবর্তে নারীর কাছ থেকে চুমু নিয়ে পুলিশ বরখাস্ত

By Daily Satkhira

February 19, 2021

ভিন্ন স্বাদের খবর : করোনা মহামারির আইন অমান্য করায় এক নারীর কাছে জরিমানার পরিবর্তে চুমু নিয়ে চাকরি হারিয়েছেন পেরুর এক পুলিশ কর্মকর্তা। সম্প্রতি পেরুর রাজধানী লিমাতে এ ঘটনা ঘটে। খবর ডেইলি মেইলের।

এ ঘটনার একটি ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিও ফুটেজে ঘটনার সত্যতা পাওয়ায় ওই পুলিশকে শাস্তিস্বরূপ সাময়িক বরখাস্ত করা হয়েছে। তবে অভিযুক্ত ওই পুলিশ কর্মকর্তা ও নারীর পরিচয় প্রকাশ করেনি কর্তৃপক্ষ।

লিমা জেলার নাগরিক সুরক্ষা ইনচার্জ আইবারো রদ্রিগেজ বলেন, আমাদের মেয়র লুইস মলিনা ওই পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিক বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছেন। এখানে একাধিক আইন লঙ্ঘন করা হয়েছে। ওই নারী সামাজিক দূরত্বের নিয়মগুলোকে অসম্মান করেছেন এবং তিনি তার অনুমতি দিয়েছেন। তারপরে তিনি তাকে চুমু দেওয়ার জন্য মাস্কটি খুলে ফেলেন।

জানা গেছে, করোনার বিধি-নিষেধ অমান্য করায় পুলিশ ওই নারীকে ডেকে পাঠায়। পরে ওই নারী জরিমানার পরিবর্তে চুমু দেওয়ার প্রস্তাব দেন। পুলিশও এতে রাজি হন।

এই ভিডিও ফুটেজ সংবাদমাধ্যমের হাতে পৌঁছালে এটি নিয়ে হইচই শুরু হয়। এরপর সমালোচনার মুখে সেই পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়।