ফিচার

ভালােবাসার অনুকাব্য—শেখ মফিজুর রহমান

By daily satkhira

February 27, 2021

।১। তুমি আমার কৈশােরের ভালােলাগা যৌবনের ভালােবাসা আর আজীবনের পাশে থাকা। তুমি আমার কষ্টের সুখ মিমাংসিত ভালােবাসা আর আনন্দের নদী। তুমি পাশে থাকলেই আমার ভূবন আলােয় ভরা, তুমি আমার এক আকাশ আলাে তােমাকে ভালােবাসার আনন্দ অপার।

।২। আমার হৃদয়ভূমি আজ প্লাবিত, পল্লবিত কেবল তােমার ভালােবাসা পেয়ে তােমার ভালােবাসায় আমি স্নিগ্ধ, সুবাসিত উদ্বেলিত, তৃপ্ত এবং পূর্ণ। আজীবন তােমাকে ভালােবাসতে চাই এবং তােমার ভালােবাসা চাই। তােমার আর আমার যাত্রা এক ও অভিন্ন তুমি আমার ভালােবাসার সবুজ পাতা লাল গােলাপ আর নীল প্রজাপতি।

।৩। জীবনের সবখানে তােমার ছোঁয়া লাগাতে চাই সব সময় তােমাকে পাশে চাই। তুমি আমার সারা দিনমান, অষ্টপ্রহর তুমি বিহনে এই বিকাল, সন্ধ্যা রাত -সব অর্থহীন। তুমি আমার পূর্ণতা তুমি আমার শুভ সকাল।

।৪। যতাে বেশি দেখি তােমায় ততাে লাগে ভালাে তুমি আমার জীবন তরী দুই নয়নের আলাে। জীবনে যৌবনে তুমি শুধু আমার ভূবনে। তুমি আমার সুরঞ্জনা, সপ্ত স্বর্গ তােমাতেই আমার সুখ, আনন্দ।

।৫। তুমি আমার শরতের মেঘমালা রাতের ভরা জোছনা আর ভােরের স্নিগ্ধ শিশির। তুমি আমার দখিনা পবন শীতের সকালের মিষ্টি রােদ শ্রাবণের যুবতী নদী, ফাল্গুনের দুরন্ত প্রেম আর বরষার লুকোচুরি মেঘ। তােমার হৃদয় জলে স্নান করে পবিত্র হবাে আমি।

লেখক : সিনিয়র জেলা ও দায়রা জজ, সাতক্ষীরা

[বি.দ্রঃ ‘বসন্তকাল…। ফেব্রুয়ারী ভাষার মাস, প্রেমের মাস। কখনো লিখিনি তবু এ মাসেই একটি অন্যরকম কবিতা লেখার প্রথম প্রয়াস…]