কালিগঞ্জ

সাতক্ষীরায় ডা. রুহুল হক টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রশিক্ষণার্থীদের সনদপত্র বিতরণ

By Daily Satkhira

February 28, 2021

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরার কালিগঞ্জের নলতায় প্রতিষ্ঠিত প্রফেসর ডা. রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট অ্যান্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রথম ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে।

রোববার বিকালে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য প্রফেসর ডা. রুহুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে এই সনদপত্র তুলে দেন।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের পরিচালক মো. বদিউজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল, সাতক্ষীরা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, শোভন গ্রুপের পরিচালক জিয়াউল হক, দেবহাটা উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান, কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল আলম, কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নরিম আলী ও সাতক্ষীরা সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আব্দুর রশিদ প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. রুহুল হক বলেন, দেশের উন্নয়নে ও বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষার বিকল্প নেই। এজন্যই প্রফেসর ডা. রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট অ্যান্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টার স্থাপন করা হয়েছে।

এই প্রতিষ্ঠান কারিগরি শিক্ষার মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টিতে কার্যকর ভূমিকা রাখবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে প্রফেসর ডা. রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট অ্যান্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রথম ব্যাচের ১৫০ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, প্রফেসর ডা. রুহুল হক পলিটেকনিক ইনস্টিটিউট অ্যান্ড টেকনিক্যাল ট্রেনিং সেন্টারের প্রথম ব্যাচের ১৫০ জন প্রশিক্ষণার্থীকে চাকরি দিয়েছে শোভন গ্রুপ।