বিনোদন

সুশান্ত কাণ্ড : মাদক মামলায় চার্জশিটে অভিযুক্ত রিয়াসহ ৩৩

By Daily Satkhira

March 05, 2021

বিনোদন ডেস্ক : সুশান্ত সিং রাজপুতের মৃত্যু সংক্রান্ত মাদক মামলায় পেশ হলো চার্জশিট। মাদক আইন বিষয়ক আদালতে (এনডিপিএস আদালত) শুক্রবার (৫ মার্চ) সেই চার্জশিট জমা করলো নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)।

সুশান্তের প্রেমিকা অভিনেত্রী রিয়া চক্রবর্তীসহ আরো ৩৩ জনের নাম রয়েছে সেখানে। ২০০ জন সাক্ষীর বয়ান লেখা হয়েছে। চার্জশিট ফাইল করেছেন খোদ নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি) প্রধান সমীর ওয়াংখেরে।

১২ হাজারেরও বেশি সংখ্যক পৃষ্ঠার চার্জশিট ফাইল করা হয়েছে বলে সংবাদমাধ্যমের খবর। ডিজিটাল চার্জশিটে সেই সংখ্যাটি প্রায় ৫০ হাজার।

২০২০ সালের ১৪ জুন মাসে সুশান্তের বান্দ্রার ফ্ল্যাটে তার ঝুলন্ত দেহ উদ্ধার হয়। তারপর থেকে তোলপাড় হয়ে যায়। স্বজনপোষণ থেকে শুরু করে মাদক ব্যবহারের অভিযোগ ওঠে বলিউড তারকাদের বিরুদ্ধে। প্রাথমিকভাবে মুম্বাই পুলিশ সে বিষয়ে তদন্ত শুরু করলেও পরে ৩টি কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে সুশান্তের মৃত্যু সংক্রান্ত অনুসন্ধানের দায়ভার তুলে দেওয়া হয়।

সেগুলো হলো সিবিআই (সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন), ইডি (এনফোর্সমেন্ট ডিরেক্টরেট) ও এনসিবি (নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো)।

গত আগস্ট মাস থেকে মাদক সংক্রান্ত মামলা শুরু করে এনসিবি। তার জল গড়ায় বলিউড পর্যন্ত। একাধিক বলি তারকা এনসিবির নজরে চলে আসেন। দীপিকা পাড়ুকোন, সারা আলি খান, রকুল প্রীত সিংহ, শ্রদ্ধা কপূর, অর্জুন রামপালেরও বয়ান রেকর্ড করেন কর্মকর্তারা। দায়ভার কাঁধে নেওয়ার প্রায় ৭ মাস পরে কেন্দ্রীয় সংস্থা নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো চার্জশিট পেশ করলো আদালতে।