ফিচার

কয়েলের আগুনে পুড়ে ৪ গরু ৬ ভেড়ার মর্মান্তিক মৃত্যু

By Daily Satkhira

March 10, 2021

অনলাইন ডেস্ক : কুড়িগ্রামের উলিপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে একই পরিবারের ৪টি গরু, ৬টি ভেড়াসহ ৩টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এ সময় ১৪টি গরু এবং ১৩টি ভেড়া অগ্নিদগ্ধ হয়েছে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

ঘটনাটি ঘটেছে, মঙ্গলবার রাত ৩টার দিকে উপজেলার চরবাগুয়া হকের চর গ্রামে।

ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার ব্রহ্মপুত্র নদ বিচ্ছিন্ন সাহবের আলগা ইউনিয়নের চরবাগুয়া হকের চর গ্রামের বাসিন্দা আবুল কাশেম প্রতিদিনের দিনের মতো মশা তাড়ানোর জন্য তার গোয়ালঘরে কয়েল জ্বালিয়ে রাখেন। কিন্তু মঙ্গলবার রাতে কয়েলের মাধ্যমে আগুনের সূত্রপাতে গোয়ালঘর ভস্মীভূত হয়। এ সময় গোয়ালঘরে থাকা ১৮টি গরুর মধ্যে ৪টি গরু ও ১৭টি ভেড়ার মধ্যে ৬টি ভেড়া পুরে ছাই হয়ে যায়। পরে প্রতিবেশীদের সহায়তায় ১৪টি গরু ও ১৩টি ভেড়া অগ্নিদগ্ধ অবস্থায় উদ্ধার করেন। এর মধ্যে ৫টি গরুর অবস্থা আশঙ্কাজনক। এতে প্রায় ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়।

খবর পেয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকতার্ ডা. আব্দুল আজিজ প্রধান ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার ঘটনাস্থল পরিদর্শন করে নগদ আর্থিক সহযোগিতা ও আহত গরুগুলো বাঁচাতে বিভিন্ন পরামর্শ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর-এ-জান্নাত রুমি বলেন, প্রাণিসম্পদ কর্মকর্তাকে ক্ষয়ক্ষতির পরিমাণ তালিকা করতে বলা হয়েছে। চেয়ারম্যানকে বলে যেভাবে পারি ক্ষতিগ্রস্ত পরিবারটিকে সহায়তা করা হবে।