দেবহাটা

দেবহাটার লামিয়া দেশসেরা

By Daily Satkhira

March 12, 2021

কে এম রেজাউল করিম, দেবহাটা : দেবহাটার মেয়ে হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের কৃতি শিক্ষার্থী লামিয়া সুলতানা দেশসেরা হওয়ার গৌরব অর্জন করেছে। লামিয়ার এই অভূতপূর্ব সাফল্যে হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের অধ্যক্ষ আবুল কালাম, উপাধ্যক্ষ আব্দুর রহমানসহ কলেজের সকল শিক্ষক/শিক্ষিকামণ্ডলী তাকে অভিনন্দন জানিয়েছেন।

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষ্যে “মুজিব বর্ষের অঙ্গীকার সুরক্ষিত হবে মানবাধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় মানবাধিকার কমিশন কর্তৃক “বঙ্গবন্ধু ও মানবাধিকার শীর্ষক রচনা প্রতিযোগিতা ২০২০” আয়োজন করা হয়। উক্ত রচনা প্রতিযোগিতায় দেবহাটার হাজী কেয়ামউদ্দীন মেমোরিয়াল মহিলা কলেজের ছাত্রী লামিয়া সুলতানা দেশসেরা হওয়ার গৌরব অর্জন করে।

লামিয়ার এই অসাধারণ কৃতিত্বের জন্য গত ৩০-০১-২০২১ খুলনাতে খুলনা বিভাগীয় কমিশনার ইসমাইল হোসেন লামিয়াকে তার কৃতিত্বের জন্য মানবাধিকার কমিশনের পক্ষে ৪৫ হাজার টাকা ও একটি ক্রেস্ট প্রদান করেন। এছাড়া দেবহাটা উপজেলার প্রশাসনের পক্ষ থেকেও গত ২৪ ফেব্রুয়ারি ২০২১ ইং তারিখে উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান ও দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার লামিয়াকে সংবর্ধনা প্রদান করেন। এসময় উপজেলা প্রশাসন লামিয়াকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে লামিয়ার সাফল্য কামনা করেন। লামিয়ার বাড়ি দেবহাটা উপজেলার কুলিয়া গ্রামে। তার পিতা আনোয়ার হোসেন ভোমরা রাশিদা বেগম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং তার মা শাহানুন নাহার দেবহাটা উপজেলার বহেরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা হিসেবে কর্মরত আছেন। লামিয়ারা ৩ ভাইবোন। বড় বোন শারীরিক প্রতিবন্ধী ও তার ভাই নবম শ্রেণিতে পড়ে। লামিয়া জানায়, সে ছোটবেলা থেকে একজন সুশিক্ষিত মানুষ হিসেবে দেশের কল্যাণে কাজ করার দৃড় প্রত্যয় নিয়ে পড়াশুনা করেছে। লামিয়া পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসিতে সকল পরীক্ষায় এ প্লাস রেজাল্ট করেছে। লামিয়ার ভবিষ্যতে জুডিশিয়াল সার্ভিসে চাকরি করার ইচ্ছা আছে বলে জানায়। লামিয়ার সকল শিক্ষকমণ্ডলী তার ভবিষ্যত জীবনের উত্তরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করেছেন।