খেলা

‌’সাকিব-মাশরাফি ভুল কিছু বলেনি’

By Daily Satkhira

March 24, 2021

খেলার খবর : যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব আল হাসান। গণমাধ্যমকর্মীদের চোখ এড়িয়ে বিমানবন্দর ছাড়েন এই বাঁ-হাতি অলরাউন্ডার।

সোমবার রাত ২টার দিকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকায় ফেরেন সাকিব। এত রাতেও গণমাধ্যমকর্মী ও ভক্ত- সমর্থকরা জমায়েত হয়েছিল বিমানবন্দরে।

সম্প্রতি একটি অনলাইনের ফেসবুক লাইভ সাক্ষাৎকারে কিছু বিষয় নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সমালোচনা করেছেন তিনি। এ নিয়ে পুরো ক্রীড়াঙ্গনে তোলপাড়।

পরে একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের সমালোচনা করেছেন সাবেক অধিনায়ক মাশরাফি মুর্তজা। দেশের দুই অভিজ্ঞ ক্রিকেটার এভাবে বোমা ফাটানোয় টালমাটাল বোর্ড। সাবেক অধিনায়ক শফিকুল হক হীরা জানালেন, এমন এতে অবশ্যই বোর্ড ও ক্রিকেটের ওপর নেতিবাচক প্রভাব পড়বে।

আলাপকালে কাল শফিকুল হক বলেন, ‘সাকিব ও মাশরাফির মধ্যে ক্ষোভ যে দীর্ঘদিন জমে ছিল সেটা অনুমান করাই যায়। সাকিব ও মাশরাফির কথা পর্যালোচনা করলে দেখা যায় অনেক বিষয়েই তাদের কথা ঠিক আছে। তারা আইনের বাইরে কিছু বলছে না।’ তিনি বলেন, ‘মাশরাফি ও সাকিব দুজনেই এখন বিসিবির চুক্তির বাইরের ক্রিকেটার।

তাদের ওপর বিসিবির আইনগত নিষেধাজ্ঞা নেই। সাকিবের চিঠিতে তো কোথাও লেখা নেই সে টেস্ট খেলবে না। তাহলে আকরাম খান কেন ওই চিঠি ভালোভাবে না পড়ে সবার সামনে উপস্থাপন করল। আবার মাশরাফি বলেছে, বিসিবির টাকা নিয়ে এতজন কীভাবে ইংল্যান্ডে বিশ্বকাপ দেখতে যান? তাকে কেনই বাদ দেওয়া হলো। বৃহৎ অর্থে দেখলে মাশরাফি নিশ্চয়ই মিথ্যা বলছে না।’

সিনিয়র দুই ক্রিকেটারের এমন বক্তব্যে জাতীয় দলের ক্রিকেটারদের খেলায় প্রভাব পড়তে পারে বলে ধারণা শফিকুল হকের। তিনি বলেন, ‘যখন বোর্ডের বিভিন্ন নেতিবাচক বিষয়গুলো বের হয়ে যায় তখন ক্রিকেটাররা নিজেদের ওপর থেকে চাপ কমিয়ে ফেলে।

আমার তো মনে হয় এরইমধ্যে তারা চাপ কমিয়ে ফেলেছে। আজকের (মঙ্গলবার) ম্যাচে কয়েকজনের খেলা দেখে আমার কাছে তেমনই মনে হয়েছে।’