জাতীয়

হেফাজতের হরতালে বাস চালানোর ঘোষণা মালিক সমিতির

By Daily Satkhira

March 27, 2021

দেশের খবর : হেফাজতে ইসলামের ডাকা রোববারের হরতালে ঢাকা শহর ও শহরতলী এবং আন্তঃজেলা রুটে বাস, মিনিবাস চালানোর ঘোষণা দিয়েছে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। গাড়ি চলাচলে যেন বাধাগ্রস্ত না হয় সে জন্য শহরের গুরুত্বপূর্ণ স্থানে নিরাপত্তাব্যবস্থা জোরদার করতেও প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন তারা।

শনিবার (২৭ মার্চ) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সংগঠনের দপ্তর সম্পাদক সামদানী খন্দকারের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, হেফাজত হরতাল ডাকার কারণে শনিবার দুপরে ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে এক জরুরি সভা বসে। এতে সভাপতিত্ব করেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। সভায় উপস্থিত ছিলেন, ফুলবাড়িয়া বাস টার্মিনাল মালিক সমিতি, সায়দাবাদ আন্তজেলা ও নগর বাস টার্মিনাল মালিক সমিতি এবং মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির নেতৃবৃন্দ।

সভায় নেতারা বলেন, আমরা পরিবহন ব্যবসায়ী। হরতালে গাড়ির চাকা বন্ধ রেখে আমরা আমাদের লোকসান করতে চাই না। হরতাল হলে তারা ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্ত হবেন। এভাবে হরতাল ডেকে জনদুর্ভোগ সৃষ্টি করার চেষ্টা কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় সিদ্ধান্ত মোতাবেক হরতালের দিন ঢাকা শহর ও শহরতলি রুটে বাস-মিনিবাস চলবে। যাত্রী পাওয়া সাপেক্ষে আন্তজেলা রুটেও গাড়ি চলাচল করবে।

গাড়ি চলাচলের সময় যাতে কোনো ধরনের বাধার মুখে পড়তে না হয় সেজন্য নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি অনুরোধ জানানো হয় সমিতির পক্ষ থেকে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে বিক্ষোভে হাটহাজারীসহ বিভিন্ন স্থানে ‍পুলিশের সঙ্গে সংঘর্ষে সংগঠনের নেতাকর্মীদের হতাহতের ঘটনায় শনিবার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি এবং রোববার হরতাল ডাকে হেফাজতে ইসলাম। হেফাজতের আমির জুনাইদ বাবুনগরী তাদের কর্মীদের প্রতি ফোঁটা রক্তের বদলা নেয়ার হুমকি দেয়ার পাশাপাশি হরতাল সফল করার আহ্বান জানিয়েছেন।