জাতীয়

সোনারগাঁয়ের রিসোর্ট কাণ্ডের একদিন পর ওসির বদলি

By Daily Satkhira

April 05, 2021

অনলাইন ডেস্ক : সোনারগাঁয়ের রয়েল রিসোর্টে হেফাজতে ইসলামের নেতা মামুনুল হকের অবরুদ্ধের ঘটনা ও হেফাজতের তাণ্ডবের একদিন পর সোনারগাঁ থানার ওসিকে বদলি করা হয়েছে।

সোমবার (৫ এপ্রিল) বিষয়টি নিশ্চিত করে সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) তবিদুর রহমান বলেন, থানার ওসি রফিকুল ইসলামকে জনস্বার্থে বদলি করা হয়েছে বলে বদলির কারণে উল্লেখ করা হয়েছে।

গত ৩ এপ্রিল হেফাজত নেতা মামুনুল হক এক নারীকে নিয়ে সোনারগাঁয়ের বিলাসবহুল রয়েল রিসোর্টে উঠলে স্থানীয়দের হাতে তিনি অবরুদ্ধ হন। পরে তিনি ওই নারীকে তার দ্বিতীয় স্ত্রী হিসেবে পরিচয় দেন। বিষয়টি ফেসবুক লাইভের মাধ্যমে মুহূর্তে ছড়িয়ে পড়লে হেফাজতের নেতাকর্মীরা রয়েল রিসোর্টে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে। একপর্যায়ে মামুনুলকে তারা উদ্ধার করে নিয়ে যায়।

এ ঘটনায় ৪ এপ্রিল যুবলীগ ও ছাত্রলীগের দুই নেতার নাম উল্লেখ করে লিখিত অভিযোগ দেন ঢাকা মহানগর ১০ নম্বর অঞ্চলের হেফাজতে ইসলামীর যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি ফয়সাল মাহমুদ হাবিবী।

অভিযোগ দায়েরের সময় তিনি ওসির রুমেই সাংবাদিকদের উদ্দেশ্য করে বক্তব্য দেন। পরে রুমের বাইরে এসে ওসির উপস্থিতিতে আবারও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলার সময় এক হেফাজত কর্মী ৭১ টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধির মুঠোফোন কেড়ে নিয়ে আছড়ে ভেঙে ফেলেন।

এ ঘটনার পর ৪ এপ্রিল রাতে ওসিকে বদলি করা হয়। গত বছরের ৫ অক্টোবর নারায়ণগঞ্জের বন্দর থানা থেকে সোনারগাঁ থানার অফিসার ইনচার্জ হিসেবে যোগ দেন রফিকুল ইসলাম।