তালা

মেডিকেলে ভর্তি পরীক্ষায় তালা সরকারি কলেজের ৪ শিক্ষার্থীর সাফল্য

By Daily Satkhira

April 06, 2021

তালা প্রতিনিধি : মেডিকেল ভর্তি পরীক্ষায় অভাবনীয় সাফল্য অর্জন করেছে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান- তালা সরকারি কলেজ। ২০২০ সালের মেডিকেল ভর্তি পরীক্ষায় অত্র কলেজের ৪জন শিক্ষার্থী বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।তালা সরকারি কলেজের সহকারী অধ্যাপক জয়দেব ঘোষ জানান,২০২০ সালের এইচএসসি পরীক্ষায় অত্র কলেজের ১৮২জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। এঁদের মধ্যে বিজ্ঞান বিভাগের উত্তীর্ন ৩৬জন শিক্ষার্থী মেডিকেল, ইঞ্জিনিয়ারিং সহ বিভিন্ন বিষয়ে ভর্তির জন্য পরীক্ষায় অংশগ্রহন করে। রোববার রাতে মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়।

প্রকাশিত ফলাফলে দেখা গেছে, অত্র কলেজের মেধাবী শিক্ষার্থী তালা উপজেলার নাংলা গ্রামের ছায়ফুর রহমান’র কন্যা ফাতেমা-তুজ-জোহুরা রাজশাহী মেডিকেল কলেজে, একই উপজেলার ফতেপুর গ্রামের জুলফিকার আলী আকুঞ্জী’র ছেলে মো. হাসিবুর রহমান রংপুর মেডিকেল কলেজে, হাজরাকাঠি গ্রামের মো. লিয়াকত আলী’র ছেলে মো. ইমরান হোসেন ইমন খুলনা মেডিকেল কলেজে এবং ডুমুরিয়া উপজেলার বৈঠাহারা গ্রামের প্রভাষ চন্দ্র সানা’র ছেলে সজল কুমার সানা দিনাজপুর মেডিকেল কলেজে ভর্তির জন্য উত্তীর্ণ হয়েছে।

অভাবনীয় এই ফলাফলের পর থেকে কলেজের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে আনন্দঘধন পরিবেশ ছড়িয়ে পড়ে।শুধু মেডিকেল না, ইঞ্জিনিয়ারিং সহ দেশের নাম করা একাধিক বিশ্ববিদ্যালয়ে এখানকার শিক্ষার্থীরা বরাবরের মতো এবারও ভর্তির সুযোগ পাবে বলে- সহকারী অধ্যাপক জয়দেব ঘোষ আশাবাদ ব্যক্ত করেন।

অধ্যক্ষ প্রফেসর মনি মোহন মন্ডল কলেজের এই সাফল্য অর্জনের ধারাবাহিকতা অব্যাহত রাখা সহ কলেজের সার্বিক উন্নয়নের জন্য সকলের সহযোগীতা কামনা করেছেন।