খেলা

আইপিএলে প্রস্তুতি ম্যাচে উজ্জ্বল সাকিব

By Daily Satkhira

April 07, 2021

খেলার খবর : আর মাত্র একদিন বাকি, এর পরই মাঠে গড়াবে ভারতীয় ঘরোয়া টোয়েন্টির সবচেয়ে বড় আসর আইপিএল। আসরকে সামনে রেখে আজ বুধবার নিজেদের মধ্যে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে কলকাতা নাইটরাইডার্স। আর এ ম্যাচে বল হাতে দারুণ উজ্জ্বলতা ছড়িয়েছেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান।

ম্যাচটিতে আন্দ্রে রাসেল ও সুনীল নারাইনদের সঙ্গে একই একাদশে খেলেছেন সাকিব। তিনি ৪ ওভার বল করে মাত্র ৮ রান খরচায় নিয়েছেন দুটি উইকেট। নিজের চতুর্থ ওভারটি মেডেন দেন তিনি।

সম্প্রতি আইপিএলে একটি রেকর্ড ভাঙার ঘোষণা দেন বাংলাদেশি তারকা সাকিব আল হাসান। আসন্ন আইপিএলে এক ম্যাচে সেঞ্চুরি ও পাঁচ উইকেট নিতে চান বলে জানিয়েছেন তিনি।

সম্প্রতি আইপিএলে রেকর্ড ভাঙতে চাওয়া প্রসঙ্গে সাকিব বলেন, ‘এক ম্যাচে সেঞ্চুরি করা ও পাঁচ উইকেট নেওয়ার লক্ষ্য আমার।’

বিশ্বসেরা এই অলরাউন্ডার আরও বলেন, ‘আমাদের দলের বোলিং বিভাগ সবচেয়ে শক্তিশালী। আর ২০১৪ সালের আইপিএল ছিল আমার নিজের সেরা টুর্নামেন্ট। সেবার ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই ভালো করেছিলাম।’

২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত কলকাতার হয়ে খেলেছিলেন সাকিব। ২০১৮ সালে সাকিবকে ছেড়ে দেয় দলটি। এরপর দুই মৌসুম সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএল মাতান তিনি। আইসিসির নিষেধাজ্ঞার কারণে গত মৌসুমে সাকিবকে ছেড়ে দেয় হায়দরাবাদ। এবার আইপিএলের ১৪তম আসরের নিলামে সাকিবকে ৩ কোটি ২০ লাখ রুপিতে কিনে নেয় কলকাতা। তাঁর ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি।