খেলা

সাবেক ফিফা রেফারি তৈয়ব বাবুর ৫ লক্ষাধিক টাকার ঐতিহাসিক জার্সিটি চেম্বার সভাপতির নিকট হস্তান্তর

By Daily Satkhira

April 12, 2021

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশের সাবেক ফিফা রেফারী তৈয়ব হাসানের জার্সি, যেটি পরে ২০১৩ সালে সাফ ফুটবলের ফাইনাল ম্যাচ পরিচালনা করেছেন তৈয়ব হাসান বাবু। সাধারণ মানুষের কল্যাণে ব্যয় করার জন্য ঐতিহাসিক জার্সিটি নিলামে তোলেন সাতক্ষীরার কৃতি সন্তান তৈয়ব হাসান বাবু। সেটি বিক্রি হয়েছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। জার্সিটি কিনেছেন সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাছিম ফারুক খান মিঠু। সেই জার্সিটি আজ ১২ এপ্রিল বেলা ১১ টার সময় সাজেক্রীস কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে চেম্বার সভাপতির নিকট হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাজেক্রীস সাধারণ সম্পাদক মোঃ বদরুল ইসলাম খান, অতি. সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তিসহ অন্যান্য নেতৃবৃন্দ।

করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় সাবেক ফিফা রেফারি তৈয়েব হাসান বাবুর নিকট হতে ৫ লাখ ৫৫ হাজার টাকায় সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু সর্বোচ্চ দরে জার্সিটি কিনেছিলেন। মানবিক কাজে এরকম অবদানের নজির প্রায়ই রেখে চলেছেন চেম্বার সভাপতি নাছিম ফারুক খান মিঠু। তার এই কর্মকাণ্ড অবশ্যই প্রশংসার দাবি রাখে। অন্যদিকে, জীবনের এমন গুরুত্বপূর্ণ একটি সম্পদকে নিলামে বিক্রি করে সেই অর্থ মানব কল্যাণে ব্যয় করার তৈয়ব হাসান বাবুর উদ্যোগকে মানবতার অনন্য দৃষ্টান্ত হিসেবে দেখছেন অগণিত ফুটবলপ্রেমী তথা বাংলাদেশি।

নাছিম ফারুক খান মিঠু বলেন, জার্সি ক্রয় আমার কাছে মূখ্য বিষয় নয়, মানুষের কল্যাণে অর্থটি ব্যয় হয়েছে এটাই আমার সার্থকতা।