কালিগঞ্জ

কালিগঞ্জে খোয়াড় ঘরে ৯ বছর বয়সী স্কুলছাত্রীর মৃতদেহ, শরীরে আঘাতের চিহ্ন

By Daily Satkhira

April 15, 2021

নিজস্ব প্রতবেদক : কালিগঞ্জে সাহারা খাতুন (৯) নামে এক স্কুলছাত্রী শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বুধবার (১৪ এপ্রিল) বেলা ১ টার দিকে উপজেলার তারালী ইউনিয়নের বাথুয়াডাঙ্গা গ্রামে। নিহত স্কুলছাত্রী বাথুয়াডাঙ্গা গ্রামের জাহিদ হাসানের মেয়ে ও স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

নিহত স্কুলছাত্রীর পিতা জাহিদ হাসান বলেন, তিনি ভোরে বাড়ি থেকে পাশর্^বর্তী বিলে ধান কাটার উদ্দেশ্যে চলে যান। মেয়েকে বাড়িতে রেখে তার মা বাড়ির পাশে নিজস্ব দোকানে যান। মেয়ে সাহারা খাতুন রোজা রেখেছিল। বেলা ১ টার দিকে প্রতিবেশীদের মাধ্যমে খবর পেয়ে বাড়ি এসে খোয়াড়ের ঘরে মেয়েকে পড়ে থাকতে দেখেন। দ্রুত তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. আমিনুল ইসলাম জানান, হাসপাতালে নিয়ে আসার অন্তত: ৪০ মিনিট পূর্বেই মেয়েটির মৃত্যু হয়েছে। তার গলায় ফোলা জখম, ডান হাতে ও বাম পায়ে আঘাতের চিহৃ রয়েছে। তার পায়েও কাদা মাখানো অবস্থায় ছিল।

খবর পেয়ে পুলিশ হাসপাতালে যেয়ে মরদেহ উদ্ধার করেছে। উপ-পরিদর্শক ওহিদুর রহমান জানান, মেয়েটির শরীরে আঘাতের চিহৃ রয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে সাপের কামড়ে মৃত্যু হয়েছে বলে দাবি করা হলেও ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। ময়নাতদন্তের মাধ্যমে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

স্কুলছাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কালিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হবে।