খেলা

সারাদিন বল করেও উইকেট শূন্য বাংলাদেশ বোলাররা!

By Daily Satkhira

April 24, 2021

খেলার খবর : পাল্লেকেলেতে টেস্টের চতুর্থ দিনের পুরোটা বাংলাদেশের কাটলো উইকেটের আশায়। ৩ উইকেটে ২২৯ রান নিয়ে দিনের খেলা শুরু করা শ্রীলঙ্কা আলোক স্বল্পতায় খেলা বন্ধ হওয়ার আগে চতুর্থ দিনে করেছে ৩ উইকেটে ৫১২ রান। অর্থাৎ এ দিন ২৮৩ রান তুলেছেন দুই ব্যাটসম্যান দিমুথ করুনারত্নে আর ধনঞ্জয়া ডি সিলভা। কিন্তু এতো রান খরচ করেও বাংলাদেশ একটি উইকেট তুলে নিতে পারেনি।

টাইগারদের প্রথম ইনিংস (৫৪১/৭ ডিক্লে.) থেকে লঙ্কানরা পিছিয়ে ২৯ রানে। ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নিয়েছেন শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুনারত্নে। ওপেন করতে নামা এই ব্যাটসম্যান ৪১৯ বল মোকাবেলায় ২৫ বাউন্ডারিতে অপরাজিত আছেন ৩২৪ রানে।

২৭৮ বল খেলে ২০ চারে ১৫৪ রানে অপরাজিত আরেক ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা। চতুর্থ উইকেট জুটিতে ৮৬.৩ ওভার খেলে তারা অবিচ্ছিন্ন আছেন ৩২২ রানে।

এ টেস্টে ড্রয়ের সম্ভাবনাই প্রবল। ঝুঁকি থাকলে কিছুটা আছে বরং বাংলাদেশেরই। লঙ্কানদের হাতে ৭ উইকেট। শেষ দিনের প্রথম এক বা দেড় সেশন ব্যাট করে যদি দ্রুতগতিতে দুইশর মতো রান তুলে ফেলে করুনারত্নের দল, তবে পৌঁছে দুইশর মতো এগিয়ে থাকবে তারা। সেক্ষেত্রে শেষ এক কিংবা দেড় সেশন বাংলাদেশকে ব্যাটিং দিতে চাইবে শ্রীলঙ্কা। শেষদিনের উইকেট থেকে বাড়তি কিছু সাহায্য নিয়ে মিরাকলও ঘটাতে চাইবে। তাই বাংলাদেশের এখনই নিশ্চিন্ত ড্র ভেবে স্বস্তিতে থাকার উপায় নেই।