খেলা

উত্তেজনায় ঠাসা ম্যাচে সুপার ওভারে হায়দরাবাদকে হারালো দিল্লি

By Daily Satkhira

April 26, 2021

খেলার খবর : একটা সময় মনে হয়েছিল হারতে যাচ্ছে সানরাইজার্স হায়দরাবাদ। তবে তা হতে দেননি কেন উইলিয়ামসন। আবার দলকে জেতাতেও পারেননি। দিল্লি ক্যাপিটালসের করা ১৫৯ রানেই শেষ হয় হায়দরাবাদের ইনিংস। ফলে উত্তেজনায় ঠাসা চেন্নাইয়ের ম্যাচটি নিষ্পত্তির জন্য গড়ায় সুপার ওভারে। এক ওভারের সেই লড়াইয়ে হায়দরাবাদকে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে দিল্লি।

২০২১ সালের আইপিএলে প্রথমবার সুপার ওভার দেখলো ক্রিকেট বিশ্ব। এক ওভারের লড়াইয়ে দুই দলই বল দিয়েছিল স্পিনারের হাতে। সফল দুই স্পিনারই। দিল্লির অক্ষর প্যাটেলের সামনে ৭ রান নিতে পারেন ডেভিড ওয়ার্নার-উইলিয়ামসন জুটি। অন্যদিকে ৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে রশিদ খানের বোলিংয়ের সামনে একেবারে শেষ বলে জয় নিশ্চিত করেন দিল্লির শিখর ধাওয়ান।

সুপার ওভার উত্তেজনার আগে ইনিংসের শেষ ওভারে হায়দরাবাদের জিততে দরকার ছিল ১৬ রান। কাগিসো রাবাদার করা সেই ওভারে উইলিয়ামসন ও জগদিশা সুচিথ মিলে নিতে পারেন ১৫ রান। তাতে ম্যাচের স্কোরলাইন হয় সমান। ওয়ান ডাউনে নেমে উইলিয়ামসন ৫১ বলে ৮ বাউন্ডারিতে খেলেন হার না মানা ৬৬ রানের দুর্দান্ত এক ইনিংস। তার সঙ্গে ৬ বলে ১৪ রানে অপরাজিত থাকেন সুচিথ। জনি বেয়ারস্টো করেন ৩৮ রান। এছাড়া হায়দরাবাদের আর কোনও ব্যাটসম্যান যেতে পারেননি দুই অঙ্কের ঘরে।

দিল্লির সবচেয়ে সফল বোলার আভেষ খান। ৪ ওভারে ২৪ রানে তার শিকার ৩ উইকেট। সুপার ওভারে দুর্দান্ত বল করা অক্ষর ম্যাচে ২৬ রানে নেন ২ উইকেট।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নামা দিল্লি শক্ত ভিত পায় উদ্বোধনী জুটিতে। ম্যাচসেরার পুরস্কার জেতা পৃথ্বি শ ৩৯ বলে ৭ বাউন্ডারি ও এক ছক্কায় করেন ৫৩ রান। আর শিখর ধাওয়ান ২৬ বলে খেলেন ২৮ রানের ইনিংস। এরপর ঋষভ পান্ত ২৭ বলে ৪ বাউন্ডারি ও এক ছক্কায় ৩৭ এবং স্টিভেন স্মিথ ২৫ বলে ৩ চার ও এক ছয়ে অপরাজিত থাকেন ৩৪ রানে। তাতে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে দিল্লির স্কোরে জমা পড়ে ১৫৯ রান।

হায়দরাবাদের সিদ্ধার্থ কাউল ৩১ রানে ২ উইকেট ও রশিদ খান সমান রান দিয়ে নেন ১ উইকেট।