ফিচার

সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতিতে উত্তেজনা চরমে, মামলার পর মামলা

By Daily Satkhira

May 02, 2021

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাড. শাহ আলমের বিরুদ্ধে আজ রোববার দ্রুত বিচার আইনে আরও তিনটি মামলা করেছেন তিনজন সিনিয়র আইনজীবী। এর আগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন সাতক্ষীরার পিপি অ্যাড. আবদুল লতিফ।

এ নিয়ে তার ও তার অনুসারী আইনজীবীদের বিরুদ্ধে মোট চারটি মামলা দায়ের হয়েছে। অপরদিকে অ্যাড. শাহ আলম সিনিয়র আইনজীবী অ্যাড. এসএম হায়দর, অ্যাড.সম সালাহউদ্দিন এবং অ্যাড. আবদুল মজিদের বিরুদ্ধে কয়েকদিন আগে দ্রুত বিচার আইনে একটি মামলা করেন।

সাতক্ষীরার পিপি অ্যাড. আবদুল লতিফ জানান, অ্যাড. শাহ আলমের বিরুদ্ধে আজ রোববার দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. রেজয়ানুজ্জামানের আদালতে তিনটি মামলা হয়েছে।

এসব মামলায় অভিযোগ করা হয় যে সম্প্রতি অ্যাড. শাহ আলমের নেতৃত্বে তার অনুসারীরা সাবেক পিপি এসএম হায়দর, সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য সম সালাহউদ্দিন ও সাবেক সভাপতি আব্দুল মজিদের ল. চেম্বারের নাম ফলক ভেঙ্গে পদদলিত করে তাদের অফিস কক্ষ ভাংচুর ও তছনছ করেন। এই তিন মামলার বাদি হয়েছেন অ্যাড. সেলিনা আক্তার শেলী, অ্যাড. নুরুল আমীন ও অ্যাড. শাহিনুজ্জামান শাহিন। প্রতি মামলায় এ্যাড. শাহ আলমকে প্রথম বিবাদীভূক্ত করে প্রথমটিতে ২০ জন, দ্বিতীয়টিতে ২০ জন এবং তৃতীয়টিতে ১৮ জনকে বিবাদীভূক্ত করা হয়েছে এবং বিচারক মামলা তিনটি তদন্ত করে ১৫ দিনের মধ্যে আদালতে পেশ করার নির্দেশ দিয়েছেন পিবিআইকে।

উল্লেখ্য, গত ২৬ এপ্রিল জেলা জজ আদালতে একটি ধর্ষণ মামলার ভার্চুয়াল শুনানী চলাকালে পিপি অ্যাড. আবদুল লতিফকে উদ্দেশ্য করে অশোভন ভাষায় কটূক্তি করেন বিবাদী পক্ষের আইনজীবী অ্যাড. শাহ আলম। এ নিয়ে হট্টগোলের এক পর্যায়ে কয়েকজন সিনিয়র আইনজীবী বিষয়টি সম্পর্কে জানতে তার ল’ চেম্বারে গেলে অ্যাড. শাহ আলম ক্ষিপ্ত হয়ে তাদের ওপর চড়াও হন এবং চেয়ার উচিয়ে তেড়ে আসেন। এ সময় তার সাথে ধস্তাধস্তি ও কিলচড় ঘুষোঘুষির মতো অপ্রীতিকর ঘটনা ঘটে যায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে কয়েকজন সিনিয়র আইনজীবী কম বেশি আহত হন। অপরদিকে শাহ আলম লাঞ্ছিত হন।

অ্যাড.শাহ আলম এ ঘটনায় ১০ জন সিনিয়র আইনজীবীর নাম উল্লেখ করে দ্রুত বিচার আইনে একটি মামলা করেন। তার আগে অ্যাড. আবদুল লতিফ অ্যাড. শাহ আলমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

এরই মধ্যে ২৭ এপ্রিল সিনিয়র আইনজীবীদের নাম ফলক ভাংচুর এবং তাদের কক্ষ তছনছ করা হয়। উত্তেজনাকর এমন পরিস্থিতিতে আজ রোববার অ্যাড. শাহ আলম ও তার অনুসারীদের বিরুদ্ধে নতুন করে তিনটি মামলা হয়েছে দ্রুত বিচার ট্রাইব্যুনালে। এসব ঘটনায় জেলা আইনজীবি সমিতির বিভক্ত দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। এক গ্রুপ আরেক গ্রুপের বিরুদ্ধে কর্মসূচী দিচ্ছে।