সাতক্ষীরা

সাতক্ষীরায় ভারতীয় বাগদা চিংড়ীর রেনু ৫ চোরাকারবারী আটক

By daily satkhira

May 07, 2021

নিজস্ব প্রতিনিধি ঃ ভারত থেকে অবৈধপথে দেড় লক্ষাধিক টাকার বাগদা চিংড়ী রেনু পোনা আনার সময় সাতক্ষীরার শ্যামনগরের জল সীমান্ত এলাকা থেকে দুই চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শুক্রবার ভোর রাত সাড়ে ৩টার দিকে উপজেলার পরানপুর ব্রীজের উপর থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন, শ্যামনগর উপজেলার কালিঞ্চী গ্রামের আকবর তরফদারের ছেলে আব্দুল্যাহ তরফদার (৩৪) এবং পরানপুর গ্রামের জলিল মোড়লের ছেলে মিজানুর রহমান (২৭)। নীলডুমুর ৩৪ বিজিবি ব্যাটেলিয়নের আওতাধীন নিদয় বিওপি’র হাবিলদার খাইরুল ইসলাম জানান, ভারত থেকে সীমান্ত নদী কালিন্দি দিয়ে অবৈধভাবে বাগদা চিংড়ী রেনু পোনা আনার সময় তার নেতৃত্বে অভিযান চালিয়ে উপজেলার পরানপুর ব্রীজের উপর থেকে উক্ত দুই চোরাকারবারীকে আটক করা হয়। এ সময় তল্লাশি করে তাদের কাছ থেকে দেড় লক্ষাধিক টাকা মূল্যের ১৩ প্যাকেট বাগদা রেনু পোনা, ২টি মোটর সাইকেল, ভারতীয় সিম ও ২টি মোবাইল জব্দ করা হয়। জব্দকৃত মালামালসহ আটক দুই চোরাকারবারীকে শ্যামনগর থানায় সোপর্দ করা হয়েছে। শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলহাজ্ব নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে শুক্রবার ভোরে কালিগঞ্জ সীমান্ত দিয়ে ভারত থেকে অবৈধ ভাবে গলদা রেনু নিয়ে আসার সময় প্রাইভেটকার থেকে ১৬ পলি গলদা রেনু ও একটি মোটরসাইকেলসহ ৩ চোরাকারবারি আটক হয়েছে। পরবর্তীতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে চোরাকারবারিদের নিকট থেকে এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। ভারত হতে নদী পার করে চোরাই পথে বাংলাদেশের বাঁশঝাড়িয়া বিওপি সদস্যদের চোখ ফাঁকি দিয়ে সীমান্ত পার হয়ে প্রাইভেট কার ভর্তি ভারতীয় গলদার ১৬ পলি রেনু পোনা ও একটি মটরসাইকেল সহ ৩ চোরাকারবারীকে স্থানীয়রা আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে থানা হতে উপ-পরিদর্শক শিহাবুল হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল হতে চোরাকারবারীদের ব্যবহৃত প্রাইভেটকার যাহার নং-ঢাকা-মেট্রো-গ-১১-৩৫৬৩, মটরসাইকেল সাতক্ষীরা ল-১২-১৫৬০ সহ ৩ চোরাকারবারীকে আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশের হাতে আটককৃত চোরাকারবারীরা হলো সাতক্ষীরার দেবহাটা থানার উত্তর পারুলিয়া গ্রামের মৃত আতিয়ার সরদারের পুত্র রবিউল ইসলাম (৫৫), দক্ষিণ পারুলিয়া গ্রামের জামাল মোড়লের পুত্র মিল্টন মোড়ল(৩২) এবং নাংলা গ্রামের জামান উদ্দীন তালুকদারের পুত্র রবিউল ইসলাম(৩৬)।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট খন্দকার রবিউল ইসলাম বেলা আনুমানিক সাড়ে ১১টার সময় থানায় এসে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে চোরাকারবারীদের ১লক্ষ টাকা জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয় এবং উপযুক্ত কাগজ পত্র থাকায় জব্দকৃত গাড়ী দুটি ছেড়ে দেওয়া হয়।