বিনোদন

বঙ্গভবনে আয়নাবাজি দেখলেন রাষ্ট্রপতি আবদুল হামিদ

By Daily Satkhira

May 23, 2017

প্রায়শই পাশের দেশ ভারতে রাষ্ট্রপতি ভবনে বলিউডের কোনো আলোচিত সিনেমা ও তার কলাকুশলীসহ ওই সিনেমাটি দেখতে শোনা যায় রাষ্ট্রপতিকে। কিন্তু এমন ঘটনা বাংলাদেশে ঘটেনি। কিন্তু এবার তেমন ঘটনাই ঘটিয়েছে মেধাবী নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় দেশে বিদেশে আলোচিত ও প্রশংসিত সিনেমা ‘আয়নাবাজি’।

অগণিত দর্শকের মন জয় করার পর আয়নাবাজি আমন্ত্রণ পেল বঙ্গভবনে। রাষ্ট্রপতি তার নিজ বাসভবনে পরিবারবর্গ ও সহকর্মীদের সাথে উপভোগ করলেন এই দুর্দান্ত সিনেমাটি। প্রত্যাশিতভাবে আয়নাবাজির ভেল্কি মন জয় করে নিলো রাষ্ট্রপতি আবদুল হামিদের।

বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতি সম্পূর্ণ দেশে চিত্রায়িত আন্তর্জাতিক মানের ভিন্নধারার এই ব্লকবাস্টার মনস্তাত্ত্বিক থ্রিলারটি তার নিজ বাসস্থান বঙ্গভবনে উপভোগ করলেন। সিনেমাটি প্রদর্শনে সহযোগিতা করে জাজ মাল্টিমিডিয়া। ছবিটি সবাইকে নিয়ে একত্রে উপভোগ করার সময় উপস্থিত ছিলেন আয়নাবাজি পরিবারের প্রযোজক জিয়াউদ্দিন আদিল, টম ক্রিয়েশনস এর সিইও সালমা আদিল, পরিচালক আমিতাভ রেজা চৌধুরী, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, নির্বাহী প্রযোজক এশা ইউসুফ, অভিনেত্রী মাসুমা রহমান নাবিলা এ আরো কয়েকজন সদস্য।

অমিতাভ রেজা চৌধুরীর পরিচালনায় সম্পূর্ণ দেশে চিত্রায়িত আন্তর্জাতিক মানের চলচ্চিত্র ‘আয়নাবাজি’ নিয়ে দর্শকদের উচ্ছ্বাস ছিল লক্ষণীয়। মুক্তির অনেক আগে থেকেই দেশি-বিদেশি গণমাধ্যমের আলোচনায় মুখরিত ছিল এই ‘আয়নাবাজি’।

ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়া এবং যুক্তরাষ্ট্রের সিয়াটল সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে বেস্ট নেরেটিভ ফিল্ম উপাধি পাওয়াসহ বিশ্বের বিভিন্ন নামী-দামি চলচিত্র উৎসবে অনেক প্রশংসা কুড়িয়েছে ভিন্নধারার এই চলচ্চিত্রটি।

বৃহত্তর জনগোষ্ঠীর কাছে আয়নাবাজির বিনোদনকে পৌঁছে দেয়ার জন্য আসন্ন ঈদে আসছে ‘আয়নাবাজি অরিজিনাল সিরিজ’। গল্পের মূল আবহ থাকছে একজন মানুষের জীবনের বিভিন্ন বিচিত্রময় রূপের সাবলীল উপস্থাপনা। আন্তর্জাতিক ফিল্ম  ইন্ডাস্ট্রিতে এ রকম প্রায়ই হতে দেখা গেলেও প্রথমবারের মতো বাংলাদেশি কোনো চলচ্চিত্র থেকে টিভি সিরিজ বানানো হচ্ছে।

আয়নাবাজির পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘আয়নাবাজির অনেক কিছুই প্রথমবার হয়েছে। এছাড়া বঙ্গভবনে এই প্রথম সিনেমা প্রদর্শন। রাষ্ট্রপতির পরিবার আগ্রহ প্রকাশ করাতে আমরা এ প্রদর্শনীর ব্যবস্থা করি। সিনেমাটা তার পরিবার দেখে উচ্ছসিত হওয়ায় আমি আর আমার দল খুবই আনন্দিত।’