ফিচার

টানা ৫ দিন বন্ধের পর ভোমরা স্থলবন্দরের আমদানী-রপ্তানী শুরু

By Daily Satkhira

May 17, 2021

আসাদুজ্জামান : পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ রোববার থেকে আবারও শুরু হয়েছে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম। এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

এদিকে, পণ্য বাহী ভারতীয় ট্রাক ভোমরা স্থল বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। অন্যদিকে, বাংলাদেশী ট্রাকও ভারতের ঘোজাডাঙ্গা স্থল বন্দরে ঢুকা শুরু হয়েছে। তবে, করোনা পরিস্থিততির কারনে এ বন্দর দিয়ে সকল প্রকার পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ রয়েছে।

ভোমরা সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের অর্থ সম্পাদক মাকছুদ খাঁন জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কার্গো এ্যাসোসিয়েশনের সাথে যৌথ আলোচনায় সর্ব সম্মতিক্রমে গত ১১ মে (মঙ্গলবার) থেকে গতকাল ১৫ মে (শনিবার) পর্যন্ত ৫ দিন উভয় দেশের বন্দরের আমদানি-রপ্তানীকার্যক্রম বন্ধ রাখা হয়। তিনি আরো জানান, টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ রোববার সকাল থেকে আবারও শুরু হয়েছে ভোমরা বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম।

এর ফলে কর্মচাঞ্চল্য ফিরে এসেছে বন্দর ব্যবহারকারীদের মাঝে।

ভোমরা স্থল বন্দর শুল্ক স্টেশনের সহকারী কমিশনার আমির মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, টানা ৫ দিন বন্ধ থাকার পর আজ থেকে আবারও যথারীতি শুরু হয়েছে বন্দরের আমদানী-রপ্তানী কার্যক্রম।