খুলনা

খুলনায় কোয়ারেন্টিন সেন্টারে ভারত ফেরত তরুণীকে ধর্ষণ, এএসআই গ্রেপ্তার

By Daily Satkhira

May 17, 2021

খুলনা ডেস্ক : ভারত থেকে ফিরে খুলনায় কোয়ারেন্টিন সেন্টারে থাকা এক তরুণীকে (২২) ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মোখলেছুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

সোমবার (১৭ মে) ওই তরুণী বাদী হয়ে খুলনা সদর থানায় মামলা দায়ের করেন। এরপর অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়।

অভিযুক্ত মোখলেছুর রহমান খুলনা মেট্রোপলিটন পুলিশ (কেএমপি) এর কোর্ট অতিরিক্ত উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত। তিনি খুলনার পিটিআই (প্রাইমারি ট্রেনিং ইনস্টিটিউট) এ কোয়ারেন্টিন সেন্টারে গত ১ মে থেকে দায়িত্ব পালন করছিলেন।

মামলার সত্যতা নিশ্চিত করেছেন কেএমপি ডেপুটি কমিশনার (দক্ষিণ) মো. আনোয়ার হোসেন। তিনি বলেন, তরুণীকে ধর্ষণের অভিযোগে মামলা দায়েরের পর এএসআই মোকলেসকে গ্রেপ্তার করা হয়েছে। ওই তরুণীকে খুলনা মেডিক্যালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে।

ভারতে করোনার নতুন ধরন ছড়িয়ে পড়ার পর গত ২৬ এপ্রিল থেকে সীমান্ত বন্ধ রয়েছে। তবে ভারতে গিয়ে আটকে পড়া বাংলাদেশিরা বিশেষ অনুমতি নিয়ে ফিরতে পারছেন। এ ক্ষেত্রে শর্ত হচ্ছে দেশে করতে হবে করোনা পরীক্ষা। নেগেটিভ হলেও সরকারি ব্যবস্থাপনায় ১৪ দিন থাকতে হবে কোয়ারেন্টিনে।

ওই তরুণীর পরিবারের সূত্রে জানা গেছে, ওই তরুণী গত ৪ মে ভারত থেকে ফিরে খুলনা মহানগরীর পিটিআই ট্রেনিং সেন্টারে ১৪ দিনের কোয়ারেন্টিনে ছিলেন। তখন এএসআই মোখলেছুর রহমানের সঙ্গে তার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে গত ১৪ মে মোখলেছুর রহমান তাকে ধর্ষণ করেন। ওই তরুণী খুলনা মহানগরীর খানজাহান আলী থানা এলাকার বাসিন্দা।

খুলনার অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) সোনালী সেন জানান, মোখলেছুরকে বরখাস্ত করে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। গ্রেপ্তারের পর তাকে পাঠানো হয়েছে আদালতে।