খেলা

আইসিসি ওয়ানডের বোলিং র‌্যাংকিংয়ের দুইয়ে মিরাজ

By Daily Satkhira

May 26, 2021

অনলাইন ডেস্ক : দুর্দান্ত সময় পার করছেন মেহেদী হাসান মিরাজ। আইসিসি ওয়ানডে বোলিং র‌্যাকিংয়ে শীর্ষ দুইয়ে জায়গা করে নিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে চলমান বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথম দুটিতে দুর্দান্ত পারফরম্যান্সের সুবাদে এই পুরস্কার পেলেন ডানহাতি স্পিনার।

নতুন এই র‌্যাংকিংয়ে মিরাজ তিন ধাপ এগিয়েছেন। যেখানে প্রথম ম্যাচে ৩০ রানে ৪ উইকেট ও দ্বিতীয় ওয়ানডেতে ২৮ রানে ৩টি উইকেট নেন। এর আগে ২০০৯ সালে টাইগার স্পিনার সাকিব আল হাসান শীর্ষ ও ২০১০ সালে আব্দুর রাজ্জাক শীর্ষ দুই নাম্বার বোলার হয়েছিলেন। বাংলাদেশি বোলারদের মধ্যে পেসার মুস্তাফিজুর রহমানেরও বেশ উন্নতি হয়েছে। দুই ম্যাচে ৬ উইকেট নিয়ে ৮ ধাপ এগিয়ে র‌্যাংকিংয়ে ৯ নাম্বারে উঠে এসেছেন। ২০১৮ সালে পঞ্চম অবস্থানটি ছিল তার সেরা।

ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে যথাক্রমে শীর্ষেই রয়েছেন নিউজিল্যান্ডের পেসার ট্রেন্ট বোল্ট। তার রেটিং পয়েন্ট ৭৩৭। আর মিরাজে রেটিং পয়েন্ট ৭২৫। একধাপ করে পেছনে চলে যাওয়া আফগানিস্তানের স্পিনার মুজিব উর রহমান, কিউই পেসার ম্যাট হেনরি ও ভারতের পেসার জসপ্রিত বুমরাজ যথাক্রমে তিন, চার ও পাঁচে রয়েছেন।