ফিচার

ভারত থেকে অবৈধপথে ফেরার সময় সাতক্ষীরার সীমান্তে রোহিঙ্গাসহ আটক ৩

By Daily Satkhira

June 15, 2021

আসাদুজ্জামান : অবৈধপথে ভারত থেকে বাংলাদেশে ফেরার সময় সাতক্ষীরার দুটি সীমান্ত থেকে এক রোহিঙ্গা শরনার্থীসহ আরো তিন জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

সোমবার রাতে সীমান্তের ভোমরা ও তলুইগাছা এলাকা থেকে তাদের আটক করা হয়। তাদের মধ্যে দুই জন বাংলাদেশী নারী ও একজন রেহিঙ্গা শরনার্থী রয়েছে। এনিয়ে, গত তিন সপ্তাহে সাতক্ষীরা সীমান্ত থেকে ৩ জন মানবপাচারকারীসহ ৬০ জনকে আটক করা হয়েছে।

এদিকে, বিজিবির কঠোর নজরদারীর মধ্যেও ভারত থেকে প্রায় প্রতিদিনই অবৈধ পথে মানুষ দেশে ফেরায় করোনা ভাইরাসের ভারতীয় ভেরিয়েন্ট সংক্রমনের আতংক বাড়ছে সীমান্ত বাসীর মাঝে।

আটককৃতরা হলেন, কক্সবাজার জেলার টেকনাফ থানার বালুখালী গ্রামের আব্দুল্লাহর ছেলে রোহিঙ্গা শরনার্থী ওমর ফারুক (২০), যশোর জেলার কোতয়ালী থানার রুপদিয়া গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে সোনিয়া (২২) ও সাতক্ষীরা জেলার দেবহাটা উপজেলার সদরের রশিদ গাজীর মেয়ে তাছলিমা খাতুন (৩০)।

বিজিবি ৩৩ ব্যাটেলিয়ন অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ জানান, আটককৃতরা বিনা পাসপোর্টে বাংলাদেশে ফিরে আসছিল। তাদেরকে প্রশাসনিক ব্যবস্থাপনায় সদর উপজেলার পদ্মশাখরা প্রাথমিক বিদ্যালয় ও কলারোয়া উপজেলার সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। সেখানে কোয়ারেন্টিন শেষে তাদের থানায় সোপর্দ করা হবে।

তিনি আরো জানান, করোনার ভারতীয় ভ্যারিয়েন্ট সংক্রমন ঠেকাতে সাতক্ষীরা সীমান্তে বিজিবির কঠোর নজরদারী জারী করা হয়েছে।