জাতীয়

আজ সারাদেশে শনাক্তের হার ১৪.২৭ হলেও সাতক্ষীরায় ৫৩.২০ শতাংশ

By Daily Satkhira

June 15, 2021

ডেস্ক রিপোর্ট : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৫০ জন। এর আগে, গতকাল ৫৪ ও গত পরশু ৪৭ জন মারা গেছেন। এখন পর্যন্ত মারা গেছেন ১৩ হাজার ২২২ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও তিন হাজার ৩১৯ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ১৪ দশমিক ৮০ শতাংশ ও গত পরশু ১২ দশমিক ৯৯ শতাংশ।

সারাদেশের হার ১৪ শতাংশের কিছুটা বেশি হলেও একই দিনে আজ মঙ্গলবার সাতক্ষীরা জেলায় শনাক্তের হার ৫৩.২০ শতাংশ। গতকাল সোমবার সাতক্ষীরায় শনাক্তের হার ছিল ৪৯ শতাংশ, রবিারে ছিল ৪৭.৩০ শতাংশ এবং শনিবারে ছিল রেকর্ড ৬৪.২০ শতাংশ প্রায়।

সাতক্ষীরায় আজ ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে ১০০ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে বলে জানিয়েছে জেলা সিভিল সার্জর অফিস। অন্যদিকে, সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন।

আজ মঙ্গলবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে দেশের তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত অ্যান্টিজেন ও আরটি-পিসিআর পদ্ধতিতে ২৩ হাজার ২৬৫টি নমুনা পরীক্ষা করে আরও তিন হাজার ৩১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২৭ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন আট লাখ ৩৩ হাজার ২৯১ জন।

এর আগে, গতকাল তিন হাজার ৫০ জন ও গত পরশু দুই হাজার ৪৩৬ জনের করোনা শনাক্ত হয়েছিল।

আজ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৫০ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও ২০ জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, তিন জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, নয় জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, ১১ জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব ২৬ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ২৪৩ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন সাত লাখ ৭১ হাজার ৭৩ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ৬২ লাখ ১৮ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৩ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৫৯ শতাংশ।