খেলা

রোনালদোর রেকর্ড জোড়া গোলে পর্তুগালের দুর্দান্ত শুরু

By Daily Satkhira

June 16, 2021

খেলার খবর : ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত জাল অক্ষত রেখেছিল হাঙ্গেরি। শেষ কয়েক মিনিটে হঠাৎ যেন সব এলোমেলো করে দিল পর্তুগাল। জোড়া গোল করলেন সময়ের অন্যতম তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। সঙ্গে জালের দেখা পেয়েছেন আরেক পর্তুগিজ রাফায়েল গেরেইরো। দুই সতীর্থের গোলে জয় দিয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত শুরু করল পর্তুগাল।

গতকাল মঙ্গলবার ‘এফ’ গ্রুপের ম্যাচে হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়েছে পর্তুগাল। বড় জয়েই শিরোপা ধরে রাখার মিশন শুরু করল ফার্নান্দো সান্তোসের দল।

বুদাপেস্টের পুসকাস অ্যারেনায় ম্যাচের ৭০ ভাগ সময় বল দখলে রাখলেও ৮০ মিনিট পর্যন্ত হাঙ্গেরির রক্ষণ ভাঙতে পারেনি পর্তুগাল। অবশেষে ৮৪ মিনিটে শেষ হয় অপেক্ষার প্রহর। প্রতিপক্ষের ডি-বক্সে গেররেইরোর নেওয়া শট স্বাগতিকদের একজনের পায়ে লেগে চলে যায় ঠিকানায়।

এরপরই গোল উৎসবে যোগ দেন রোনালদো। রাফা সিলভা ডি-বক্সে ফাউলের শিকার হওয়ায় পেনাল্টি পায় পর্তুগাল। সেই সুযোগ হাতছাড়া করেনি তারা। ৮৭ মিনিটে সফল স্পট-কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। এরপর যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলটি আদায় করে নেন সিআর সেভেন।

দেশের হয়ে এই নিয়ে ১৭৫ ম্যাচে রোনালদোর গোল সংখ্যা হলো ১০৬টি। আর ৩টি হলে ইরানের আলি দাইয়ের গড়া আন্তর্জাতিক ফুটবলে ১০৯ গোলের রেকর্ড স্পর্শ করবেন জুভেন্টাস তারকা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে আগামী শনিবার জার্মানির বিপক্ষে খেলবে পর্তুগাল। একই দিন ঘরের মাঠে ফ্রান্সের বিপক্ষে থেকে হাঙ্গেরি।