ফিচার

করোনা: যশোরে ২৪ ঘণ্টায় ২০৪ জন শনাক্ত, মৃত ৫

By Daily Satkhira

June 16, 2021

দেশের খবর : যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর, এ সময় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে পাঁচজন। এমন অবস্থায় যশোর জেলার দুই পৌরসভায় চলমান কঠোর বিধিনিষেধ বাড়ানোর পাশাপাশি নতুন আরও একটি পৌরসভাসহ কয়েকটি স্থানে নতুন করে এক সপ্তাহের জন্য কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় ৪১৪ জনের নমুনা পরীক্ষা করে ২০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৫০ শতাংশ। গতকাল এ হার ছিল ৪৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা ও এর উপসর্গ নিয়ে মারা গেছে পাঁচজন। তাদের মধ্যে শার্শা, অভয়নগর ও কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেডজোনে তিনজন এবং যশোর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি দুজন রোগী মারা গেছে। এ নিয়ে এক সপ্তাহে ২০ জন মারা গেছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে ১১৮ জন।

এদিকে উচ্চঝুঁকির কারণে যশোরের দুই পৌরসভায় চলমান লকডাউন বাড়ানোর পাশাপাশি নতুন আরও ঝিকরগাছা পৌরসভা, যশোর সদর উপজেলার উপশহর, নওয়াপাড়া, আরবপুর ও চাঁচড়া ইউনিয়নে, শার্শা উপজেলার শার্শা ইউনিয়নে এবং বেনাপোল বাজারে আজ বুধবার সকাল থেকে লকডাউন কার্যকর করা হয়েছে।