সাতক্ষীরা

ধুলিহরের মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় গ্রাম পুলিশের বিরুদ্ধে মিথ্যাচারের

By daily satkhira

June 19, 2021

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা সদর উপজেলার ধুলিহরের চিহ্নিত মাদক ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় মাদক ব্যবসায়ী কর্তৃক গ্রাম পুলিশদের বিরুদ্ধে মিথ্যেচারের অভিযোগ উঠেছে। এই মিথ্যেচারের প্রতিবাদ জানিয়ে শনিবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ধুলিহর গ্রামের মৃত. বিলাশ কৃষ্ণ সাহার ছেলে গ্রাম পুলিশ মিন্টু কুমার সাহা ভম্বল এই অভিযোগ করেন। লিখিত বক্তব্যে মিন্টু কুমার সাহা ভম্বল বলেন, আমি ধুলিহর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের গ্রাম পুলিশ এবং কোমরপুর গ্রামের মৃত. মোহর আলীর ছেলে নজরুল ইসলাম ৭নং ওয়ার্ডের গ্রাম পুলিশ হিসেবে অত্যান্ত সুনামের সাথে দায়িত্ব পালন করে আসছি। কিন্তু ধুলিহর এবং ব্রহ্মরাজপুর ইউনিয়নের চিহ্নিত মাদক ব্যবসায়ীরা এলাকায় মাদকের রাজত্ব গড়ে তোলার চেষ্টা করছে। তাদের মাদকের জালে জড়িয়ে এলাকার উঠতি বয়সী যুবকরা মাদকে আসক্ত হয়ে পড়ছে। এদের মধ্যে ধুলিহর এলাকার নুরমান মন্ডলের ছেলে সোহরাব আলী, মৃত আহম্মদ হোসেন কচির ছেলে শেখ বাদশা, চেলারডাঙ্গা গ্রামের মৃত নওশের আলীর ছেলে সাইফুল ইসলাম বেড়ে, উমরাপাড়া গ্রামের বাবলুর রহমানের ছেলে জুয়েল বিভিন্ন স্থানে মাদকের আসর বসিয়ে মাদক সেবন ও বিক্রি করে আসছিল। আমরা চেয়ারম্যানের পরামর্শক্রমে তাদের বিরুদ্ধে এলাকায় প্রতিরোধ গড়ে তুলি এবং পুলিশকে সহযোগিতা করে মাদক সিন্ডিকেট ভেঙ্গে দিতে কাজ করি। একপর্যায়ের তাদের এক সহযোগি কোমরপুর গ্রামের কাছেম আলী গাজির ছেলে আলতাফ হোসেনকে পুলিশে ধরিয়ে দেয়ার পর উল্লেখিত মাদক সিন্ডিকেট ক্ষিপ্ত হয়ে ওঠে আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করে।

তিনি বলেন, আমরা গরিব মানুষ। ন্যায়ের পথে থেকে গ্রাম পুলিশের চাকুরি করে জীবিকা নির্বাহ করি। মাদক সেবী ও ব্যবসায়ী সিন্ডিকেটের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। এলাকার মাদক সিন্ডিকেটের হোতা সোহরাব আলী, শেখ বাদশা, সাইফুল ইসলাম বেড়ে ও জুয়েল সাংবাদিকদের কাছে মিথ্যে তথ্য দিয়ে আমাদের বিরুদ্ধে ভিত্তিহীন সংবাদ প্রকাশ করে হয়রানির চেষ্টা করছে। এলাকায় শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশ আমাদের সহযোগিতা নিয়ে থাকে। কিন্তু পরবর্তীতে ওই মাদক ব্যবসায়ীরা এবং অপরাধীচক্রের হোতারা আমাদের নানানভাবে হয়রানি, খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকিও প্রদর্শন করে।

তিনি অভিযোগ করে বলেন, উল্লেখিত মাদক ব্যবসায়ীরা নিজেরাই বাম ও ডান হাত দিয়ে, এমনকি পরিবারের সদস্যদের দিয়ে জাল স্বাক্ষর করিয়ে পুলিশ সুপার মহোদয়ের কাছে আমাদের বিরুদ্ধে একটি মিথ্যে অভিযোগ দেওয়ার পায়তারাও শুরু করেছে। এলাকার আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করতে গিয়ে আমরা সব সময় নিরাপত্তাহীতনায় ভূগি। তারপরও এলাকায় মাদকের আখড়া উচ্ছেদ করতে ঝুঁকি নিয়ে ওই মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি। যার ফলশ্রুতিতে আমাদের বিরুদ্ধে এধরনের জঘন্য ষড়যন্ত্র করা হচ্ছে। তিনি ওই মাদক সিন্ডিকেট চক্রের হাত থেকে রক্ষা পেতে এবং এলাকায় মাদক ব্যবসা ও মাদক সেবন বন্ধে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।