আশাশুনি

সাতক্ষীরার প্রতাপনগরে দ্রুত বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন

By Daily Satkhira

June 25, 2021

প্রতাপনগর প্রতিনিধি : কোমর পানিতে দাড়িয়ে ভেঙে যাওয়া বাঁধ দ্রুত সংস্কার করা ও স্থায়ীভাবে টেকসই বেড়িবাঁধ নির্মাণের দাবিতে মানববন্ধন করেছে সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের সকল শ্রেণীপেশার মানুষ।

বিশিষ্ঠ ব্যবসায়ী আব্দুর সাত্তারের সভাপতিত্বে ও শিক্ষার্থী হুজাইফা আল- আমিনের সঞ্চালনায় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের গ্রামীণ টাওয়ারের সামনে সকাল ১১ টার সময় অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক, কলেজ-বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীসহ শ্রমজীবী মানুষ।

মানববন্ধনে অংশ নিয়ে শিক্ষিকা নিলুফা ইয়াসমিন (রাণু) বলেন… বাংলাদেশে উন্নায়নের ধারাবাহিকতা চলছে এসময় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন যেন দ্রুত একটি স্থায়ী বাঁধের ব্যাবস্থা করেন।

এছাড়া মানববন্ধনে কথা বলেন হারুন-অর রশিদ (টুকু) মাসুম বিল্লাহ, নুর উদ্দিন, আল- মামুন প্রমূখ এসময় বিভিন্ন বক্তারা বলেন —- ঘূর্ণিঝড় আম্ফানে পানি ওভার ফ্লো হয়ে বাঁধ ভেঙে প্লাবিত হয়ে নয় মাস জোয়ার ভাটা চলে উপকূলে। বছর ঘুরে আসতে ঘূর্নিঝড় ইয়াসে একই বাঁধে পানি ওভার ফ্লো হয়ে ভেঙে আবারও জোয়ার ভাটা চলে। এক বছরে বাজেটের পর বাজেট বেড়েছে কিন্তু বেড়িবাঁধ উঁচু হয়নি। এই অবস্থা থেকে পরিত্রাণ চাই উপকূলবাসী।

এছাড়া মানববন্ধনে অংশ নেওয়া উপকূলবাসী দাবি করে– ঠিকাদার, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধিদের ত্রিমুখী সিন্ডিকেটে উপকূল জুড়ে মানুষের এই দুর্ভোগ। তাই উপকূলের মানুষ এখন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করে।