সাতক্ষীরা

সাতক্ষীরায় মুক্তিযোদ্ধা পরিবারকে ফাঁসাতে মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

By daily satkhira

June 27, 2021

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরায় মুক্তিযোদ্ধা পরিবারকে ফাঁসাতে মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোত্তালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, সাতক্ষীরা সদর উপজেলার দামারপোতা গ্রামের মৃত পরশউল্লাহ মজলিসের পুত্র বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক মজলিস।

তিনি বলেন, দামারপোতা স্লুইচ গেটের পাশের্^ ধুলিহর ও ব্রহ্মরাজপুর মৌজার দুই সিটের সীমানায় যার ডি এস ২৪৫১ এস,এ ২৬০৪/২৬০৯ খতিয়ানে ৯৯ দাগে .৮৮ শতক পৈত্রিক সম্পত্তি যুগ যুগ ধরে আমার ভোগদখল করে আসছি। এছাড়া আমাদের জমির পাশের্^ একই এলাকার মৃত ছদন আলীর পুত্র আনছার আলী, মৃত আপ্তাব উদ্দীনের পুত্র সিরাজউদ্দীনগং দীর্ঘ ৪০বছর ব্রহ্মরাজপুর মৌজার এস এ ৩১৪ খতিয়ানে সাবেক ১৯৬২ দাগে ১.২২ শতক জমি ভোগ দখলে আছে। কিন্তু শহরের মুনজিতপুর এলাকার মৃত মাজেদ মাস্টারের পুত্র রাউফুজ্জামান লাদেন ও তার সন্ত্রাসী বাহিনী উক্ত সম্পত্তি জোরপূর্বক দখলের পায়তারা চালিয়ে যাচ্ছে।

 

২০১১ সালে আনছার আলী বিশ^াস গংয়ের দীর্ঘদিনের সম্পত্তি জোরপূর্বক দখল করতে গেলে আনছার আলী আদালতে একটি মামলা দায়ের করেন। যার নং ২৪৪/১১, তাং- ২৭/১০/২০১১। মামলায় রাউফুজ্জামান লাদেন পরাজিত হয়ে সাতক্ষীরা যুগ্ম জেলা জজ আদালতে আপিল করেন। সেখানেও লাদেনের বিরুদ্ধে রায় প্রদান করে আদালত। আদালতের রায় অনুযায়ী আনছার আলী উক্ত সম্পত্তি তিন বছর মেয়াদী লীজ চুক্তিপত্র করে কয়েকজন ব্যক্তির কাছে হারি প্রদান করেন। লীজদাতাগণ সেখানে শান্তিপূর্ণভাবে মৎস্যচাষ করতে থাকে। কিন্তু গত ১৭/০৪/২০২১ তারিখে রাউফুজ্জামান লাদেন আদালতের নির্দেশের তোয়াক্কা না করে সন্ত্রাসী বাহিনীর নিয়ে অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে। এঘটনায় ভুক্তভোগীরা থানায় এজাহার জমা দিলেও থানা উল্টো লাদেনের পক্ষে এজাহারটি রেকর্ড করা হয়। সেখানে আমাকে, আমার তিন পুত্র কামরুজ্জামান, হাফিজুল ও তৌহিদুজ্জামানসহ শ্যালক মেহেদী হাসানকে আসামী করা হয়েছে।

থানায় মামলা রেকর্ড না হওয়ায় ভুক্তভোগী আনছার আলী আদালতে মামলা দায়ের করে। আদালতের নির্দেশে থানা মামলাটি পর্যবেক্ষণ পূর্বক মামলাটি রেকর্ড করেন। এদিকে মামলা রেকর্ড হলেও লাদেন বাহিনীর সদস্যরা প্রকাশে ঘুরে বেড়াচ্ছে এবং আমাদের খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছে। এছাড়া গত ১৫/০৬/২০২১ তারিখে ব্রহ্মরাজপুরে অজ্ঞাত ব্যক্তিরা তাকে মারপিট করে। আমাদের ফাঁসাতে সেখানেও আমাদের আসামী করে হয়রানি করে যাচ্ছে। এতেও ক্ষ্যান্ত না হয়ে পত্র-পত্রিকায় আমাদের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে সামাজিকভাবে হেয় করাসহ একটি মুক্তিযোদ্ধা পরিবারকে দিশেহারা করে তুলেছে ওই লাদেন বাহিনী। তিনি একজন উক্ত লাদেন বাহিনীর হাত পৈত্রিক সম্পত্তি রক্ষা, সকল মিথ্যা মামলার দায় হতে অব্যহতি এবং নিরাপত্তার দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।