কলারোয়া

কলারোয়ায় বিরোধপূর্ণ জমিতে নির্মাণ কাজ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন

By daily satkhira

June 29, 2021

নিজস্ব প্রতিনিধি : আদালতের নির্দেশ অমান্য করে কলারোয়ায় বিরোধপূর্ণ জমিতে নির্মাণ কাজ বন্ধের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোত্তালেব মিলনায়তনের অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, কলারোয়া উপজেলার মাদরা গ্রামের মৃত. আব্দুল মালেকের কন্যা সুফিয়া খাতুন।

লিখিত অভিযোগে তিনি বলেন, মাদরা মৌজায় জে এল ১৬, এস এ খতিয়ান ৬৬৪, এস এ দাগ – ২৮৬, ২৮৭, ২২৩, জমির ৭৩ শতকের মধ্যে ৩৬.৫ শতক সম্পত্তি আমরা ৩ বোন ও এবং আমাদের মাতা পৈত্রিক সুত্রে প্রাপ্ত হই। ওয়ারেশ সূত্রে প্রাপ্ত হওয়ার পর থেকে উক্ত সম্পত্তি আমার ভোগদখল করতাম। কিন্তু স্থানীয় হাসান মেম্বরের ইন্ধনে একই এলাকার মৃত লু’ফর রহমানের পুত্র মিলটন, মোতালেব ও মৃত রহিম বক্সের পুত্র বিশারত মোশারফ উক্ত সম্পত্তি অবৈধভাবে দখলের চক্রান্ত শুরু করে। একপর্যায়ে গত ১৯/০৫/২০২১ তারিখে উল্লেখিত ব্যক্তিরা ইট, বালু, খোয়া এনে স্থাপনা নির্মাণের পায়তারা চালাতে থাকলে আমার পুত্র আলাউদ্দীন বাদী হয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করে। আদালতে সেখানে ১৪৫ ধারা জারি করেন। এতে উল্লেখিত ব্যক্তিরা ক্ষিপ্ত হয়ে কলারোয়া উপজেলার প্রশাসনের এক কর্মকর্তার দোহায় দিয়ে আমারপুত্রসহ আমাদের মিথ্যা মামলায় হয়রানি করবে, খুন জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে।

উপায়ন্তর হয়ে কলারোয়া সহকারী জজ আদালতে দেং ৮৬/২১ নং মামলা দায়ের করি। মামলায় আদালতে তাদের শোকজ নোটিশ প্রদান করে। নোটিশ পাওয়ার পর প্রশাসনের ওই কর্মকর্তার সহযোগিতা ভাড়াটিয়া লোকজন নিয়ে আদালতের নির্দেশের তোয়াক্কা না করে উক্ত সম্পত্তিতে একটি টিনের ঘর নির্মাণ করে। আমরা বাধা দিতে গেলে উল্লেখিত ব্যক্তিরা বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে। তিনি উক্ত সম্পত্তি রক্ষার্থে সাতক্ষীরা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।