ফিচার

সাতক্ষীরায় করোনায় আরও পাঁচজনের মৃত্যু

By Daily Satkhira

July 04, 2021

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় আরও পাঁচজন রোগী মারা গেছেন। এর আগের দিন উপসর্গ নিয়ে মৃতের সংখ্যা ছিল চার। এদের নিয়ে করোনা উপসর্গে বছরব্যাপী ৩৫৯ জন এবং করোনায় আক্রান্ত হয়ে ৭৪ জনের প্রাণহানি ঘটেছে।

এদিকে, শনিবার সকালে শেষ হওয়া ২৪ ঘণ্টায় ১৬৪ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শতাংশের হিসাবে তা ১৭ দশমিক ৬৯।

এর আগের আট দিনে শতাংশের হার ছিল ৪৯ দশমিক ০৫ শতাংশ, ৩০ দশমিক ৮৬ শতাংশ, ২৭ দশমিক ৫০ শতাংশ, ২৮ দশমিক ২ শতাংশ, ৩২ দশমিক ৭২ শতাংশ, ২৭ দশমিক ০৪ শতাংশ, ৩০ দশমিক ৩৭ শতাংশ, ৩৮ দশমিক ৫১ শতাংশ।

অপরদিকে, সাতক্ষীরা মেডিকেল কলেজ ও বেসরকারি হাসপাতালে করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে মোট ৪৬৪ জন চিকিৎসাধীন রয়েছেন। এছাড়া প্রাতিষ্ঠানিক ও পারিবারিক কোয়ারেন্টিনে চিকিৎসা নিচ্ছেন আরও সাত শতাধিক রোগী।

এদিকে, বিশেষ লকডাউনের তৃতীয় দিন আজ। শনিবার সাতক্ষীরা শহরে সেনা সদস্য, বিজিবি ও পুলিশ যৌথ টহলে ছিল। জেলার অন্য উপজেলা সদরেও আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থেকে জনগণকে স্বাস্থ্যবিধি মানতে বাধ্য করছে। শহরজুড়ে বহু প্ল্যাকার্ড এবং ব্যারিকেড দিয়ে যানবাহন ও জন চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে।

অপরদিকে, গ্রামাঞ্চলে বাড়িতে বাড়িতে ছড়িয়ে পড়েছে করোনা। একরকম বিনা চিকিৎসায় তারা মারা গেলেও সরকারি খাতায় সে হিসাব উঠছে না। এরই মধ্যে শুক্রবার রাতে তালার জালালপুরে ৩ জন এবং আশাশুনিতে আরও তিনজনসহ ছয়জনের মৃত্যু খবর পাওয়া গেছে।

সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত জানান, চিকিৎসা না নিয়ে বাড়িতে কেউ মারা গেলেও তিনি করোনা অথবা উপসর্গ নিয়ে মারা গেছেন নানা কারণে তা প্রচার করছেন না স্বজনরা। এর ফলে এসব হিসাব সরকারি দপ্তরে পৌঁছাচ্ছে না।