জাতীয়

আজ থেকে সারা দেশে টিসিবির ট্রাক সেল শুরু

By Daily Satkhira

July 05, 2021

অর্থনীতির খবর : নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারঘোষিত লকডাউন ও ঈদুল আজহাকে সামনে রেখে নিম্ন আয়ের মানুষের কাছে ভর্তুকি-মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য পৌঁছে দিতে সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আজ সোমবার থেকে ট্রাক সেল শুরু করবে। রাজধানীসহ দেশের সব মহানগরী, জেলা ও উপজেলা পর্যায়ে ৪৫০টি ভ্রাম্যমান ট্রাকের মাধ্যমে আগামী ২৯ জুলাই পর্যন্ত পণ্য সামগ্রী বিক্রি করা হবে।

টিসিবির যুগ্ম পরিচালক ও ঢাকা আঞ্চলিক কার্যালয়ের তথ্য কর্মকর্তা মো. হুমায়ুন কবীর বলেন, জরুরি সেবা হিসেবে লকডাউনের মধ্যে টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রি কার্যক্রম চলমান রয়েছে। তবে নিত্যপণ্যের সরবরাহ বাড়াতে ডিলারদের মাধ্যমে (আজ) সোমবার থেকে ট্রাক সেল শুরু করা হচ্ছে। সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ডিলাররা পণ্য বিক্রি করবে বলে তিনি জানান।

মো. হুমায়ুন কবীর আরও জানান, ঈদুল আজহার জন্য সরকারঘোষিত ছুটির দিন টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম বন্ধ থাকবে। এ ছাড়া ২৯ জুলাই পর্যন্ত অন্যান্য দিনগুলোতে ভ্রাম্যমাণ ট্রাক সেল চলবে।

টিসিবি ট্রাক সেলের মাধ্যমে চিনি, মসুর ডাল ও সয়াবিন তেল বিক্রি করা হবে। এর মধ্যে প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকা, চিনি ও মসুর ডাল ৫৫ টাকা কেজি। একজন ক্রেতা সর্বাধিক পাঁচ লিটার তেল, চার কেজি চিনি ও দুই কেজি মসুরের ডাল কিনতে পারবেন। প্রতিটি ট্রাকে ৫০০ থেকে ৮০০ কেজি চিনি, মসুর ডাল ৩০০ থেকে ৬০০ কেজি এবং সয়াবিন তেল ৮০০ থেকে এক হাজার ২০০ লিটার বরাদ্দ রাখা হয়েছে।